kalerkantho

শনিবার । ১২ অগ্রহায়ণ ১৪২৮। ২৭ নভেম্বর ২০২১। ২১ রবিউস সানি ১৪৪৩

অজিদের বোলিং তোপে বিপদে প্রোটিয়ারা

অনলাইন ডেস্ক   

২৩ অক্টোবর, ২০২১ ১৬:২৩ | পড়া যাবে ২ মিনিটে



অজিদের বোলিং তোপে বিপদে প্রোটিয়ারা

ছবি : এএফপি

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নেমেই বিপদে পড়েছে দক্ষিণ আফ্রিকা। টস হেরে ব্যাটিংয়ে নেমে ১৬ রানের মাঝে নেই হয়ে গেছে তাদের দুই উইকেট। মিচেল স্টার্ক আর ম্যাক্সওয়েলকে দিয়ে বোলিয় আক্রমণ শুরু করে অস্ট্রেলিয়া। প্রোটিয়াদের দলীয় ১৩ রানে প্রথম আঘাত হানেন গ্লেন ম্যাক্সওয়েল। ৭ বলে ১২ রান করা অধিনায়ক টেম্বা বাভুমা বোল্ড হয়ে যান।

স্কোরবোর্ডে আর তিন রান যোগ হতেই মঞ্চে আবির্ভাব হ্যাজেলউডের। তার বলে কিপার ম্যাথু ওয়েডের গ্লাভসবন্দি হন তিন নম্বরে নামা ভ্যান ডার ডাসেন (২)। বিপদের এখানেই শেষ নয়, দলীয় ২৩ রানে হ্যাজেলউডের বলে অদ্ভুতভাবে বোল্ড হয়ে যান অভিজ্ঞ কুইন্টন ডি কক। ১২ বলে ১ চারে তার সংগ্রহ মাত্র ৭ রান। এই রিপোর্ট লেখা পর্যন্ত এটাই ম্যাচের সর্বশেষ অবস্থা। 

টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার এখনো বলার মতো সাফল্য নেই। এই বিশ্বকাপে তাই ক্ষুধার্ত হয়েই এসেছেন ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্করা। যদিও ওয়ার্নারের ফর্মহীনতা অজিদের জন্য চিন্তার কারণ। প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা 'সেমিফাইনালিস্ট' বদনাম পেলেও যেকোনো দলের জন্যই বড় হুমকি। দলটির টপ অর্ডার মাঝে ডেভিড মিলারের ফর্ম গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারে। বোলিংয়ে কাগিসো রাবাদা, তাবরেজ শামসি পার্থক্য গড়ে দিতে পারেন।



সাতদিনের সেরা