kalerkantho

বৃহস্পতিবার । ১৭ অগ্রহায়ণ ১৪২৮। ২ ডিসেম্বর ২০২১। ২৬ রবিউস সানি ১৪৪৩

বাংলাদেশের বিপক্ষে ম্যাচের আগে শ্রীলঙ্কা দলে দুঃসংবাদ

অনলাইন ডেস্ক   

২৩ অক্টোবর, ২০২১ ১১:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



বাংলাদেশের বিপক্ষে ম্যাচের আগে শ্রীলঙ্কা দলে দুঃসংবাদ

শ্রীলঙ্কার বিপক্ষে আগামীকাল রবিবার বিকাল ৪টায় অনুষ্ঠিতব্য ম্যাচের মাধ্যমে সুপার টুয়েলভ শুরু করতে যাচ্ছে বাংলাদেশ। গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগে শ্রীলঙ্কা দলে এলো দুঃসংবাদ। গতকাল শুক্রবার নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচে চোট পেয়েছেন লঙ্কান দলের 'রহস্য স্পিনার' হিসেবে পরিচিতি পাওয়া মহীশ থিকশানা। যে কারণে ম্যাচের বাকি সময় তাকে মাঠের বাইরে থাকতে হয়েছে। ওই ম্যাচে নেদারল্যান্ডসকে ৮ উইকেটে হারিয়ে দিয়েছে শ্রীলঙ্কা।

লঙ্কান দলের পক্ষ থেকে জানানো হয়েছে, থিকশানা পিঠের এক পাশের পেশিতে চোট পেয়েছেন। এই অফ স্পিনারকে নিয়ে শ্রীলঙ্কা কোনো ধরনের ঝুঁকি নেবে না। মিডল অর্ডার ব্যাটসম্যান ভানুকা রাজাপক্ষে বলেছেন, 'আমাদের ফিজিও জানিয়েছেন যে খুব সম্ভবত পরের ম্যাচের জন্য তাকে বিবেচনা করা হবে না। আমরা এক ম্যাচ খেলিয়ে গোটা টুর্নামেন্টের জন্য তাকে হারাতে চাই না। এই মুহূর্তে আমি এটুকুই বলতে পারি যে বাংলাদেশের বিপক্ষে সে খেলছে না। যদিও শতভাগ নিশ্চিত করে এখনো কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি, কিন্তু খুব সম্ভবত সে এই ম্যাচে থাকবে না এবং পরবর্তী ম্যাচগুলো থেকে আবার মাঠে নামবে।'

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজের অভিষেক ম্যাচ থেকেই বল হাতে বিধ্বংসী হয়ে উঠেছেন থিকশানা। প্রথম দুই ম্যাচে ৪২ রানে নিয়েছেন ৬ উইকেট। গতকাল নেদারল্যান্ডসের বিপক্ষেও মাঠ ছাড়ার আগে ১ ওভার বল করে মাত্র ৩ রান দিয়ে তুলে নেন ২ উইকেট। চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে এখন পর্যন্ত শ্রীলঙ্কার শক্তির মূল জায়গাটি হলো তাদের বোলিং। দুই পেসার দুষ্মন্ত চামিরা-লাহিরু কুমারার সঙ্গে থিকশানা ও হাসারাঙ্গার ঘূর্ণিতে প্রতি ম্যাচেই তারা প্রতিপক্ষকে বিপদে ফেলেছে।



সাতদিনের সেরা