kalerkantho

মঙ্গলবার । ২৫ জুন ২০১৯। ১১ আষাঢ় ১৪২৬। ২২ শাওয়াল ১৪৪০

মুখোমুখি প্রতিদিন

আজও ভালো একটা জিম পাইনি

২২ মে, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আজও ভালো একটা জিম পাইনি

নেপালে আগামী ১ থেকে ১০ ডিসেম্বর হবে ত্রয়োদশ দক্ষিণ এশীয় গেমস। বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন যদিও এখনো প্রস্তুতি শুরু করতে পারেননি। কিন্তু অ্যাথলেটররা কী ভাবছেন? গত এসএ গেমসে সোনাজয়ী ভারোত্তোলক মাবিয়া আক্তার কালের কণ্ঠ স্পোর্টসের মুখোমুখি হয়ে কথা বলেছেন সে প্রসঙ্গেই

 

কালের কণ্ঠ স্পোর্টস : আগামী ডিসেম্বরেই এসএ গেমস, আপনাদের প্রস্তুতি তো এখনো শুরু হলো না।

মাবিয়া আক্তার : না, বিওএ তো এখনো ক্যাম্প শুরু করেনি। তবে নিজেদের কিছুটা প্রস্তুতি আছে। ক্যাম্প শুরু হলে আরো ভালোভাবে তৈরি হতে পারব। এখনো মাস ছয়েক সময় আছে। যদিও ভালো কিছুর জন্য এই সময় যথেষ্ট না।

প্রশ্ন : এসএ গেমসের প্রসঙ্গে এখন আপনার সোনা জয়ের ছবিটাই প্রথম চোখে ভাসে, আবারও কি সেই মুহূর্ত ফিরবে?

মাবিয়া : চেষ্টা করব, সোনা না হোক রুপা যাতে জিততে পারি। আসলে ২০১৬-এর ওই আসরের পর যে গতিতে আমাদের এগোনোর কথা ছিল, সেভাবে এগোতে পারিনি। এই সময়ে বিভিন্ন আন্তর্জাতিক আসরে গিয়ে দেখেছি ভারতসহ নেপাল, শ্রীলঙ্কার মেয়েরাও অনেক এগিয়েছে।

প্রশ্ন : নিজের প্রস্তুতির কথা বলছিলেন, সেটা কিভাবে নিয়েছেন?

মাবিয়া : টোকিও অলিম্পিকে যোগ্যতা অর্জনের জন্য এরই মধ্যে অনেক আন্তর্জাতিক আসরেই অংশ নিয়েছি আমি। সেই টুর্নামেন্টগুলোর জন্য তো নিয়মিত অনুশীলনের মধ্যে থাকতে হয়েছে আমাকে। সেটাই বুঝিয়েছি।

প্রশ্ন : তার জন্যও বিশেষ কোনো ক্যাম্প তো হয়নি আপনাদের?

মাবিয়া : না, নিজে নিজেই অনুশীলন করেছি। সরকারি সহযোগিতা ছাড়া ফেডারেশনের জন্যও কঠিন ভালো ক্যাম্পের ব্যবস্থা করা। 

প্রশ্ন : এবার তাহলে কঠিন বাস্তবতার মুখোমুখি আপনি?

মাবিয়া : জানি, সবাই আশা করছে মাবিয়া আবারও কিছু একটা করে দেখাবে। তবে সত্য কথা বলতে ২০১৬-র পর এ পর্যন্ত যে সহযোগিতা আমি আশা করেছিলাম, তা পাইনি। আমাদের ভালো জিমের ব্যবস্থা হয়নি, ভালো কোনো কোচ পাইনি। আজ তাই জোর দিয়ে বলা সম্ভব নয় যে সোনা ধরে রাখতে পারব। আমি আমার নিজের চেষ্টায় যত দূর সম্ভব পারফরম্যান্স ধরে রাখার চেষ্টা করেছি।

মন্তব্য



সাতদিনের সেরা