kalerkantho

বুধবার । ২২ মে ২০১৯। ৮ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৬ রমজান ১৪৪০

আমিরাতের বিদায় সেমিতে বাংলাদেশ

২৫ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আমিরাতের বিদায় সেমিতে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক : তিন দলের গ্রুপ থেকে এক দল টানা দুটি ম্যাচ হেরে গেলেই বাকি দুই দলের সেমিফাইনাল নিশ্চিত। আরব আমিরাতের টানা দ্বিতীয় হারে বাংলাদেশ যেমন কাল মাঠে না নেমেও বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ মহিলা আন্তর্জাতিক গোল্ডকাপের শেষ চারে পৌঁছে গেছে। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে আমিরাতকেই ২-০ গোলে হারিয়েছিল মৌসুমী, মারিয়ারা। মধ্যপ্রাচ্যের দলটি কাল কিরগিজস্তানের কাছেও হেরে গেছে ২-১ গোলে।

ম্যাচটি অন্তত ড্র করতে পারত আমিরাত। ২-১ এ পিছিয়ে থেকে ৭০ মিনিটে পেনাল্টি পেয়েও সুযোগ কাজে লাগাতে পারেনি তারা। তাদের একমাত্র গোলটি অবশ্য পেনাল্টি থেকেই। ম্যাচের ষষ্ঠ মিনিটে কিরগিজ উইঙ্গার আইজহানের কর্নারে বল সরাসরি জালে ঢুকে যায়। ১৬ মিনিটে ব্যবধান বাড়ান রিসবেক কেনজেবুবু। আইজহানের কর্নারেই হেডে বল জালে জড়িয়েছেন এই মিডফিল্ডার। আমিরাত ব্যবধান কমায় প্রথমার্ধেই। বক্সের ভেতর কিরগিজ ডিফেন্ডার বল হাতে লাগিয়ে পেনাল্টি উপহার দেন প্রতিপক্ষকে। আমিরাত মিডফিল্ডার শাদ খালেদ স্পটকিক থেকে গোল করার সেই সুযোগ নষ্ট করেননি। দ্বিতীয়ার্ধে মৌজা আলী সেই আক্ষেপেই পুড়েছেন, ১২ গজ থেকে বল ক্রসবারের ওপর দিয়ে উড়িয়ে মেরে।

টানা দ্বিতীয় হারে তাই টুর্নামেন্ট থেকেই বিদায় নিতে হয়েছে দলটিকে। কিরগিজস্তান-বাংলাদেশের গ্রুপ সেরা নির্ধারণী ম্যাচটি আগামীকাল। স্বাগতিকরা এই ম্যাচেও সহজ জয়ের আশা করতে পারে। অন্য গ্রুপে মঙ্গোলিয়া-লাওস আজ মুখোমুখি হচ্ছে।

মন্তব্য