kalerkantho

শনিবার । ২৫ মে ২০১৯। ১১ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৯ রমজান ১৪৪০

সাক্ষাৎকার

মেয়েদের অগ্রগতিতে ভূমিকা রাখতে চাই আমরাও

বঙ্গবন্ধু গোল্ডকাপের সফল আয়োজনের পর কে-স্পোর্টস স্বত্ব কিনেছে নারী ফুটবলের বঙ্গমাতা গোল্ডকাপ। সফল আয়োজনের মাধ্যমে ছয় জাতির এই আন্তর্জাতিক টুর্নামেন্টের খবর তারা ছড়িয়ে দিতে চায় বিশ্বময়। এ নিয়েই কথা বলেছেন কে-স্পোর্টসের প্রধান নির্বাহী ফাহাদ করিম।

২১ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মেয়েদের অগ্রগতিতে ভূমিকা রাখতে চাই আমরাও

প্রশ্ন : দেশে প্রথমবারের মতো নারী ফুটবলের আন্তর্জাতিক টুর্নামেন্ট হচ্ছে। সেটা সুষ্ঠু-সুন্দর আয়োজনের সবই নির্ভর করছে আপনাদের ওপর...

ফাহাদ করিম : এ টুর্নামেন্টের আগে অনেক সময় পেয়েছি আমরা। তাই এর বিল্ডআপ ভালো হয়েছে, নানা কিছুর আয়োজন করা গেছে। এতে বাফুফে এবং মিডিয়ার সহযোগিতা উল্লেখ করার মতো। আসলে বঙ্গমাতার নামে দেশে বোধ হয় প্রথমবারের মতো বড় আন্তর্জাতিক টুর্নামেন্ট হচ্ছে, এর গুরুত্বটা তাই আমাদের কাছে বেশি। আমরাও চাই এ টুর্নামেন্টকে আন্তর্জাতিকভাবে প্রতিষ্ঠা দিতে। তাই কোনো সাংগঠনিক ত্রুটি না রেখে জাঁকজমকপূর্ণভাবে এ টুর্নামেন্টটি আয়োজন করতে চাই।

প্রশ্ন : এর আগে কে-স্পোর্টস আয়োজন করেছিল বঙ্গবন্ধু গোল্ডকাপ। সেটার সঙ্গে বঙ্গমাতা টুর্নামেন্টের কী পার্থক্য হবে?

ফাহাদ : বঙ্গবন্ধু গোল্ডকাপে সময় পাইনি। তাই এবার আয়োজনের দিক থেকে গোছানো হবে, অতিথি দলগুলোকে আতিথেয়তার কোনো ঘাটতি থাকবে না। সবচেয়ে বড় পার্থক্যটা ঘটাতে পারে আমাদের নারী ফুটবল দল। তারা মাঠে পারফরম করে দর্শক টেনে আনতে পারে। জাতিকে দিতে পারে নারী ফুটবলের জাগরণের বার্তা।

প্রশ্ন : শেষ পর্যন্ত ফুটবল খেলার সৌন্দর্য হলো দর্শক। দর্শক উপস্থিতি কেমন হতে পারে?

ফাহাদ : আমাদের নারী ফুটবল দলের বেশ কিছু আন্তর্জাতিক সাফল্য আছে। বয়সভিত্তিক ফুটবলে তারা দারুণ খেলে। সেটাই আমাদের উদ্বুদ্ধ করেছে এই টুর্নামেন্টের স্বত্ব কিনতে। মেয়েদের অগ্রগতিতে কিছু অবদান রাখতে চাই আমরাও। বাংলাদেশের মানুষের কাছেও আছে নারী ফুটবলের অগ্রগতির খবর। আমার বিশ্বাস, তারা মাঠে এসে মেয়েদের খেলা উপভোগ করবে এবং উৎসাহ জোগাবে।

প্রশ্ন : এই টুর্নামেন্টের স্বত্বাধিকারী হিসেবে আপনার চাওয়া কী?

ফাহাদ : আমি চাইব, খুব সফল হোক। সাফল্যের বড় সূত্র হলো দেশের মেয়েরা চ্যাম্পিয়ন হোক। তাতে আন্তর্জাতিক অঙ্গনে ছড়িয়ে পড়ুক বঙ্গমাতা ফজিলাতুন্নেছার নামাঙ্কিত এ টুর্নামেন্টের খবর।

মন্তব্য