kalerkantho

বৃহস্পতিবার । ২৩ মে ২০১৯। ৯ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৭ রমজান ১৪৪০

ঘুরে দাঁড়িয়েছে নিউজিল্যান্ড!

১৮ নভেম্বর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঘুরে দাঁড়িয়েছে নিউজিল্যান্ড!

বোলারদের দাপুটের আবুধাবি টেস্টে বড় স্কোর গড়তে পারেনি পাকিস্তানও। নিউজিল্যান্ডকে ১৫৩ রানে গুঁড়িয়ে দেওয়ার পর ২২৭ রানে থেমেছে তাদের ইনিংসও। তাতেও অবশ্য প্রথম ইনিংসে ৭৪ রানের লিড নেয় সরফরাজ আহমেদের দল। জবাবে এক উইকেটে ৫৬ রান তুলে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে নিউজিল্যান্ড। পাকিস্তানের প্রথম ইনিংসের চেয়ে এখনো তারা পিছিয়ে ১৮ রান।

২ উইকেটে ৫৯ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে দুই অপরাজিত ব্যাটসম্যান আজহার আলী ও হারিস সোহেল  আরো ৩২ রান যোগ করেন তৃতীয় উইকেটে। কিন্তু একই রানে তাঁরা দুজনেই আউট হয়ে গেলে ভালোভাবে ম্যাচে ফেরে কিউইরা। কিন্তু পঞ্চম উইকেটে জমে যায় আসাদ শফিক ও বাবর আজমের জুটিটা। এ দুজন ব্যাট করার সময় মনে হচ্ছিল তিন শ ছাড়িয়ে যাবে পাকিস্তানের স্কোর। কিন্তু আসাদ শফিককে ফিরিয়ে ট্রেন্ট বোল্ট ৮৩ রানের জুটিটা ভাঙার পর শেষ পাঁচ উইকেটে আর ৫৩ রান যোগ করেই শেষ পাকিস্তানের ইনিংস। বাবর আজম ৬২ এবং আসাদ শফিক করেন ৪৩ রান। ৫৪ রানে ৪ উইকেট নিয়ে কিউইদের সফল বোলার ট্রেন্ট বোল্ট। ৯ রান করা ইয়াসির শাহকে ফিরিয়ে নিউজিল্যান্ডের নবম বোলার হিসেবে টেস্টে দেড় শ উইকেটের মাইলফলক ছুঁয়েছেন ওয়াগনার।

প্রথম ইনিংসে ৭৪ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে স্কোরবোর্ডে কোনো রান জমা হওয়ার আগে হাসান আলীর করা দ্বিতীয় ওভারের প্রথম বলে স্টাম্প উড়ে যায় টম লাথামের। তবে অবিচ্ছিন্ন দ্বিতীয় উইকেটে ৫৬ রান যোগ করে দিনের বাকি সময়টা নির্বিঘ্নে পার করে দেন জিত রাভাল (২৬*) ও কেন উইলিয়ামসন (২৭*)। ক্রিকইনফো

মন্তব্য