kalerkantho

রবিবার । ২৬ মে ২০১৯। ১২ জ্যৈষ্ঠ ১৪২৬। ২০ রমজান ১৪৪০

ইংল্যান্ডের চাই ৩ উইকেট, শ্রীলঙ্কার ৭৫ রান

১৮ নভেম্বর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ইংল্যান্ডের চাই ৩ উইকেট, শ্রীলঙ্কার ৭৫ রান

ক্যান্ডিতে শেষ হাসিটা কে হাসবে, ইংল্যান্ড না শ্রীলঙ্কা? ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরাতে আজ পঞ্চম দিনে স্বাগতিকদের চাই আর ৭৫ রান। অন্যদিকে ক্যান্ডিতেই সিরিজ নিজেদের করে নিতে ইংল্যান্ডের চাই শ্রীলঙ্কার শেষ তিন উইকেট।

৩০১ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা দুঃস্বপ্নের মতোই হয়েছে শ্রীলঙ্কার। দলীয় ২৬ রানের মধ্যে ফিরে আসেন কুশল সিলভা, ডি সিলভা এবং কুশল মেন্ডিস। এরপর দিমুথ করুনারত্নেকে নিয়ে চতুর্থ উইকেটে ৭৭ রান এবং রোশেন সিলভার সঙ্গে পঞ্চম উইকেটে ৭৩ রান যোগ করে স্বাগতিকদের জয়ের আশাও জাগিয়ে তোলেন অ্যাঞ্জেলো ম্যাথুজ। কিন্তু শতরান থেকে ১২ রান দূূরে থাকতে ম্যাথুজ আউট হয়ে গেলে ম্যাচটি যেন একটু হেলে পড়ে ইংল্যান্ডের দিকে। ১৩৭ বলে ৬ বাউন্ডারিতে ৮৮ রানের হাফসেঞ্চুরির ইনিংসটি সাজিয়েছেন ম্যাথুজ। তিনি আউট হওয়ার মাত্র ৫ রান পরে দিলরুয়ান পেরেরাকেও ফিরিয়ে ম্যাচে সফরকারীদের আরো এগিয়ে দেন জ্যাক লিচ। ২২৬ রানে শ্রীলঙ্কা সপ্তম উইকেট হারায়। এরপর বৃষ্টির জন্য কাল আর কোনো খেলা হয়নি। ৪৩ রানে ৪ উইকেট নিয়ে ইংল্যান্ডের সবচেয়ে সফল বোলার জ্যাক লিচ। দুই উইকেট মঈন আলীর।

এর আগে ৯ উইকেটে ৩২৪ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে আর ২২ রান যোগ করে শেষ হয় ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংস। প্রথম টেস্টের ম্যাচসেরা বেন ফোকস ১১৯ বলে ৪ বাউন্ডারি এবং ২ ছক্কায় ৬৫ রানে থাকেন অপরাজিত। আকিলা ধনাঞ্জয়া ১১৫ রানে নিয়েছেন ৬ উইকেট। দিলরুয়ান পেরেরার শিকার ৩টি। ক্রিকইনফো

মন্তব্য