kalerkantho



আবুধাবিতে লজ্জা নিউজিল্যান্ডের

১৭ নভেম্বর, ২০১৮ ০০:০০



আবুধাবিতে লজ্জা নিউজিল্যান্ডের

আবুধাবির উইকেটে জুজু নেই। টেস্টের প্রথম দিন সব সময়ই সাহায্য করে এসেছে ব্যাটসম্যানদের। এ জন্য এখানে খেলা টেস্টের প্রথম ইনিংসে ৫০০ রানের বেশি স্কোর চারটি। ২০১১ সালে সবচেয়ে কম ১৯৭ রানে গুটিয়ে গিয়েছিল শ্রীলঙ্কা। নিউজিল্যান্ড ভাঙল রেকর্ডটা। গতকাল পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে প্রথম দিন ১৫৩ রানে অল আউট কিউইরা। ৩ উইকেটে ১১১ থেকে হঠাৎ ব্যাটিং ধস। ৪২ রানে শেষ ৭ উইকেট হারিয়ে বসে কেন উইলিয়ামসের দল। এই ভেন্যুতে প্রথম ইনিংসে সবচেয়ে কম রানের লজ্জা এখন নিউজিল্যান্ডের।

ইয়াসির শাহ ৩টি আর ২টি করে উইকেট হাসান আলী, মোহাম্মদ আব্বাস ও হারিস সোহেলের। জবাবে পাকিস্তান প্রথম দিন শেষ করেছে ২ উইকেটে ৫৯ রানে। ইমাম উল হক ৬ ও মোহাম্মদ হাফিজ ফিরেছেন ২০ রানে। আজহার আলী ১০ আর হারিস সোহেল ২২ রান নিয়ে ব্যাট করতে নামবেন আজ।

টস জিতে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডের শুরুটা ছিল যাচ্ছেতাই। ৩৯ রানে হারিয়ে বসে ৩ উইকেট। জিৎ রাভালকে উইকেটের পেছনে ক্যাচ বানিয়ে শুরুটা করেন মোহাম্মদ আব্বাস। গত সপ্তাহে মা মারা গিয়েছেন ইয়াসির শাহর। সেই শোক কাটিয়ে প্রথম ওভারেই ফেরান ১৩ রান করা টম ল্যাথামকে। এরপর রস টেলরকে উইকেটের পেছনে ক্যাচ বানান সরফরাজ আহমেদের। নিউজিল্যান্ড ধাক্কাটা কাটায় অধিনায়ক কেন উইলিয়ামসন ও হ্যানরি নিকোলসের চতুর্থ উইকেটে ৭২ রানের জুটিতে। দুই ব্যাটসম্যান খেলছিলেন দারুণ স্বাচ্ছন্দ্যে। ২৮ করা নিকোলসকে উইকেটের পেছনে ক্যাচ বানিয়ে জুটিটা ভাঙেন মোহাম্মদ আব্বাস।

নিকোলস ফেরার পরই ব্যাটিং ধসে ৪২ রানে ৭ উইকেট হারিয়ে বসে নিউজিল্যান্ড। টানা দুই বলে কেন উইলিয়ামসন ও কলিন ডি গ্র্যান্ডহোমকে ফেরান হাসান আলী। তাঁর স্লোয়ার বুঝতে না পেরে হুক করতে গিয়ে উইকেটের পেছনে সরফরাজের তালুবন্দি উইলিয়ামসন। ১১২ বলে ৫ বাউন্ডারিতে ৬৩ করেছিলেন কিউই অধিনায়ক। পরের বলে এলবিডাব্লিউ গ্র্যান্ডহোম। শেষ দিকে বিজে ওয়াটলিং ১০ ও নেইল ওয়াগনার ১২ করায় ১৫০ পর্যন্ত পৌঁছে সফরকারীরা। ৫৪ রানে ৩ উইকেট নিয়ে পাকিস্তানের সফলতম বোলার ইয়াসির শাহ।

ওয়ানডে সিরিজে হেলমেটে বল লাগায় শঙ্কা ছিল ইমাম-উল-হকের খেলা নিয়ে। ভয় কাটিয়ে দলে ফিরলেও ৬ রানই করেছিলেন তিনি। মোহাম্মদ হাফিজ ট্রেন্ট বোল্টের বলে কেন উইলিয়ামসনকে ক্যাচ দেন ৩১ বলে ৪ বাউন্ডারিতে ২০ করে। ক্রিকইনফো



মন্তব্য