kalerkantho

বৃহস্পতিবার । ২৩ মে ২০১৯। ৯ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৭ রমজান ১৪৪০

চোটে ছিটকে গেলেন হোল্ডার নতুন অধিনায়ক ব্রাথওয়েট

১৫ নভেম্বর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চোটে ছিটকে গেলেন হোল্ডার নতুন অধিনায়ক ব্রাথওয়েট

ক্রীড়া প্রতিবেদক : ভারত সফরে ব্যাটে-বলে দলের সেরা পারফরমারদেরই একজন ছিলেন অধিনায়ক জেসন হোল্ডার। বাংলাদেশ সফরে তাঁর অলরাউন্ড নৈপুণ্য আর কুশলী নেতৃত্ব হতে পারত দলের অন্যতম সেরা শক্তি। কিন্তু দুর্ভাগ্য ওয়েস্ট ইন্ডিজের, কাঁধের চোট তাঁকে ছিটকে দিয়েছে বাংলাদেশ সফর থেকে। ভারতে লম্বা সফর শেষে গতকাল ঢাকায় পা রেখেছেন ওয়েস্ট ইন্ডিজ দলের কয়েকজন সদস্য। তবে ঢাকায় নেমে আনুষ্ঠানিকতা শেষ করেই তাঁরা চলে গেছেন চট্টগ্রামে। যেখানে দলের বাকি সদস্যরাও যোগ দেবেন তাঁদের সঙ্গে। ২২ নভেম্বর চট্টগ্রামে শুরু হবে প্রথম টেস্ট, তার আগে রবি ও সোমবারে এমএ আজিজ স্টেডিয়ামে একটি দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে ক্যারিবীয়রা।

হোল্ডারের অনুপস্থিতি প্রসঙ্গে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী জনি গ্রেভ জানিয়েছেন, ‘হোল্ডারের কাঁধের পেশির ট্যান্ডন অনেকটাই ছিঁড়ে গেছে।’ এ জন্য তাঁকে চার সপ্তাহের জন্য ফিজিওথেরাপি ও শক্তি অর্জনমূলক কাজ করতে হবে। গ্রেভ জানান, ‘হোল্ডারকে বাংলাদেশে বোলিং করতে হতো। আমাদের চিকিৎসা দলের আশঙ্কা, বোলিং করলে তাঁর পেশির ট্যান্ডন পুরোটাই ছিঁড়ে যেতে পারে। যেটা হলে দরকার হবে অস্ত্রোপচার, তখন তাঁকে ক্রিকেট থেকে লম্বা সময় বাইরে থাকতে হবে।’ তাই বাংলাদেশ সফর থেকে সরিয়ে নেওয়া হয়েছে হোল্ডারকে, ‘তাই হোল্ডারকে বাংলাদেশ সফর থেকে বিরত রাখা হয়েছে এবং বার্বাডোজেই তাঁর ফিজিওথেরাপি ও পুর্নবাসন প্রক্রিয়া চালিয়ে যেতে বলা হয়েছে।’  জিম্বাবুয়েতে বিশ্বকাপ ক্রিকেটের বাছাই পর্ব থেকেই এই চোট নিয়ে খেলছিলেন হোল্ডার। এবার বিশ্রাম নিয়ে তিনি জানিয়েছেন, ‘বাংলাদেশ সফরে থাকতে না পেরে আমি হতাশ, তবে আমার বিশ্বাস ছেলেরা বাংলাদেশকে হারাতে পারবে।’ ধারণা করা হচ্ছে, হোল্ডারের পরিবর্তে নতুন অধিনায়ক হবেন ক্রেইগ ব্রাথওয়েট।

এদিকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের জন্য বিসিবি একাদশ ঘোষণা করা হয়েছে। রুবেল হোসেনের নেতৃত্বে এই দলে জিম্বাবুয়ে সিরিজের দলে থাকা শফিউল ইসলাম, নাজমুল হোসেন শান্ত ও মোহাম্মদ মিথুনও আছেন।

বিসিবি একাদশ : রুবেল হোসেন (অধিনায়ক), সৌম্য সরকার, জাকির হোসেন, মিজানুর রহমান, ফজলে মাহমুদ রাব্বি, ইবাদাত হোসেন, সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, নাইম হাসান, শফিউল ইসলাম, রবিউল হক, মোহাম্মদ মিথুন, রিশাদ আহমেদ।

মন্তব্য