kalerkantho


মুখোমুখি প্রতিদিন

পারফরম করেই একাদশে ঢুকতে হবে

১৪ অক্টোবর, ২০১৮ ০০:০০



পারফরম করেই একাদশে ঢুকতে হবে

একটা সময় তাঁকে নিয়ে খুব আশা ছিল। হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস নতুন তারকা হয়ে আলো ছড়াবেন দেশের ফুটবলে। কিন্তু সেই প্রত্যাশা পূরণ করতে পারেননি এই মিডফিল্ডার। তবে নতুন উদ্যমে ইনজুরিহীন একটি মৌসুম পার করার প্রত্যয় নিয়ে গেছেন বসুন্ধরা কিংসে। গতকাল তিনি সেসব কথাই বলেছেন কালের কণ্ঠ স্পোর্টসের মুখোমুখি হয়ে।

 

কালের কণ্ঠ স্পোর্টস : আপনাকে ছাড়াই জাতীয় দল দুটো টুর্নামেন্ট খেলে ফেলেছে দেশের মাঠে!

হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস : এটা খুবই কষ্টের। ইনজুরির কারণে আমি দল থেকে ছিটকে পড়ি। খুব ইচ্ছা ছিল দেশের মাঠে সাফ চ্যাম্পিয়নশিপটা খেলার। কিন্তু তার আগে হ্যামস্ট্রিংয়ের ইনজুরি হয়, যেটা দেখে কোচ আমাকে বাদ দেন। তিনি বলেছিলেন চার সপ্তাহ সময় লাগবে আমার সেরে উঠতে। বঙ্গবন্ধু গোল্ড কাপের আগেই আমি সেরে উঠেছিলাম। এখন আমার কোনো ইনজুরি নেই, পুরোপুরি প্র্যাকটিসের মধ্যে আছি বসুন্ধরা কিংসে। আমার বিশ্বাস, ভালো পারফরম করে আমি আবার জাতীয় দলে ফিরব।

প্রশ্ন : আপনার নেপালি বন্ধু বিমল তাঁর দলের হয়ে দুর্দান্ত খেলেছেন...

হেমন্ত : আমরা দুজন একসঙ্গে ট্রায়ালে গিয়েছিলাম এফসি-২০ ক্লাবে। সে ভালো খেলোয়াড়। ঢাকায় এসে সে আমার কথা জিজ্ঞাসা করেছে। আমি আশা করেছিলাম বঙ্গবন্ধু গোল্ড কাপে ফেরার একটা সুযোগ পাব; কিন্তু সেটাও হয়নি। সত্যি বললে খুব খারাপ লেগেছে। ঘরে বসে টিভিতে খেলা দেখে কাটানো কোনো ফুটবলারের কাম্য হতে পারে না। আমাদের দলটা ভালো খেলেছে সাফে, সেমিফাইনালে উঠতে না পারাটা দুর্ভাগ্য।

প্রশ্ন : ইনজুরি কী এখন পুরোপুরি সেরেছে?

হেমন্ত : এখন কোনো সমস্যা নেই আমার। এক মাস ধরে দলের সঙ্গে ট্রেনিং করছি। নতুন কোচের অধীন দারুণ ট্রেনিং করছি। নীলফামারীতে যখন বসুন্ধরা কিংসের খেলা হয় তখনো আমি ফিট; কিন্তু জ্বরের কারণে খেলার বাইরে ছিলাম।

প্রশ্ন : এবার নিজের ক্লাব দলের কথা বলুন। দল কেমন হয়েছে? একাদশে আপনি জায়গা পাবেন?

হেমন্ত : বসুন্ধরা কিংস দুর্দান্ত দল হয়েছে। দেশি-বিদেশি সবাই ভালো খেলোয়াড়, একাদশে জায়গা পাওয়া বড় কঠিন। কোচ বলেছেন, যারা ভালো পারফরম্যান্স করবে তারাই একাদশে থাকবে। তারা সোজাসাপ্টা কথা, নাম কিংবা পারিশ্রমিকের অঙ্কে একাদশে জায়গা পাওয়া যাবে না। পারফরম করেই একাদশে ঢুকতে হবে। দলে ঢোকার জন্য নিজেদের মধ্যে খুব প্রতিদ্বন্দ্বিতা হবে। ভালো খেলে দলে জায়গা করার লড়াইয়ে শামিল আমিও।

প্রশ্ন : বিশ্বকাপ খেলা ড্যানিয়েল কলিনড্রেসের সঙ্গে প্র্যাকটিস করছেন। তাঁর সঙ্গ কেমন উপভোগ করছেন?

হেমন্ত : কলিনড্রেস আসলে অন্য লেভেলের ফুটবলার। খুব দ্রুতগতিতে খেলে, তার সঙ্গে তাল মিলিয়ে খেলতে পারলে আমাদের দল ঘরোয়া ফুটবলে খুব ভালো করবে। আমাদের নতুন বিদেশি স্ট্রাইকারও খুব ভালো। সব মিলিয়ে সব দিক থেকে পরিপূর্ণ এই দল।



মন্তব্য