kalerkantho

শুক্রবার । ২৪ মে ২০১৯। ১০ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৮ রমজান ১৪৪০

আফগানিস্তানকে থামালেন মালিক

২৩ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



শ্রীলঙ্কার পর বাংলাদেশ বধ। পাকিস্তানের বিপক্ষেও দারুণ এক জয়ের গল্প প্রায় লিখে ফেলেছিল আফগানিস্তান। কিন্তু গত পরশু সুপার ফোরের ম্যাচটিতে শোয়েব মালিকের জন্য হয়নি আরো একটি আফগান রূপকথা। ২৫৭ রানের জবাবে ব্যাট করতে নেমে শেষ ৪ ওভারে ৩৯ রান করতে হতো পাকিস্তানকে। মালিক ছাড়া প্রতিষ্ঠিত সব ব্যাটসম্যান ফিরে গেছেন ততক্ষণে। কঠিন হয়ে পড়া অঙ্কটা মিলিয়ে ফেলেন মালিক। ৩ বল বাকি থাকতে পাকিস্তানকে এনে দেন ৩ উইকেটের রুদ্ধশ্বাস জয়।

৪৩ বলে হার না মানা ৫১ রানের ইনিংসে ম্যাচসেরা মালিক। আফতাব আলমের করা শেষ ওভারের তৃতীয় বলে বাউন্ডারি মেরে জয় নিশ্চিত করেন তিনি। বল বাউন্ডারিতে যেতে দেখে কান্নায় ভেঙে পড়েছিলেন আফতাব। এগিয়ে এসে সান্ত্বনা দিলেন মালিকই। 

২৫৮ রান তাড়া করতে নেমে প্রথম ওভারেই কোনো রান না করে ফেরেন ফখর জামান। দ্বিতীয় উইকেটে ইমাম উল হক ও বাবর আজমের ১৫৪ রানের জুটিতে জয়ের ভিত পায় পাকিস্তান। ৮০ করা ইমাম রান আউট হতেই ম্যাচে ফেরে আফগানিস্তান। ১০ বল পর রশিদ খানের ঘূর্ণিতে স্টাম্পিং বাবর (৬৬) নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে প্রচণ্ড চাপে পড়ে পাকিস্তান। একটা প্রান্ত আগলে থাকা মালিকই ছিলেন ভরসা হয়ে। শেষ ২ ওভারে দরকার ছিল ১৮ রান হাতে ৪ উইকেট। ৪৯তম ওভারে মোহাম্মদ নওয়াজকে ফিরিয়ে চাপ আরো বাড়ান রশিদ খান। তবে হাসান আলীর ছক্কায় শেষ ওভারে দরকার পড়ে ১০ রান। আফতাব আলমের প্রথম বলটা ডট। দ্বিতীয় বলে ছয় আর তৃতীয় বলে বাউন্ডারি মেরে রুদ্ধশ্বাস জয় এনে দেন মালিকই।  এএফপি

মন্তব্য