kalerkantho



সেরা চারে কেকেআর বাদ পড়ল বেঙ্গালুরু

২০ মে, ২০১৮ ০০:০০



সেরা চারে কেকেআর বাদ পড়ল বেঙ্গালুরু

সানরাইজার্স হায়দরাবাদকে ৫ উইকেটে হারিয়ে আইপিএলের চলতি আসরের প্লে অফে জায়গা করে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। টস জিতে আগে ব্যাট করে সানরাইজার্স করেছিল ৯ উইকেটে ১৭২ রান। শিখর ধাওয়ান সর্বোচ্চ ৫০ রান করেন। সাকিব আল হাসান করেন ৭ বলে ১০ রান। ১৭৩ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে ক্রিস লিনের ৫৫, রবিন উথাপ্পার ৪৫ ও দীনেশ কার্তিকের অপরাজিত ২৬ রানের ইনিংসে ২ বল ও ৫ উইকেট হাতে রেখেই জয়ের দেখা পায় কলকাতা নাইট রাইডার্স। সাকিব ৩ ওভারে ৩০ রানে নিয়েছেন ১০ বলে ২৯ রান করা সুনীল নারিনের উইকেট। এই জয়ে ১৪ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে প্লে অফের তৃতীয় দল হিসেবে জায়গা নিশ্চিত করল। দিল্লি ডেয়ারডেভিলস ছিটকে গেছে প্লে অফের অঙ্ক থেকে। রয়াল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুরও বিদায়ঘণ্টা বেজে গেছে। কিংস ইলেভেন পাঞ্জাব ও মুম্বাই ইন্ডিয়ানসের সামনে সুযোগ আছে শেষ দল হিসেবে জায়গা করে নেওয়ার।

রয়াল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে ৩০ রানে হারিয়ে আইপিএলে প্লে-অফের সম্ভাবনা বাঁচিয়ে রাখল রাজস্থান রয়ালস। শেষ চারে থেকে শেষ করার জন্য এই ম্যাচে দুই দলের সামনেই জয়ের বিকল্প ছিল না। বাঁচা-মরার ওই লড়াইয়ে প্রথমে ব্যাট করে রাহুল ত্রিপাঠির ৮০ রানের হার না মানা ইনিংসে ভর করে ১৬৪ রান করে রাজস্থান। ৫৮ বলে ৫ বাউন্ডারি এবং ৩ ছক্কায় বিস্ফোরক ইনিংসটি খেলেছেন ত্রিপাঠি।

প্লে-অফের সম্ভাবনা বাঁচিয়ে রাখতে ওই রান ১৫.৫ ওভারে টপকাতে হতো বেঙ্গালুরুকে। তাই শুরু থেকে চড়াও হয়ে খেলতে থাকেন বিরাট কোহলি-এবি ডি ভিলিয়ার্সও। মারমুখী হতে গিয়ে উইকেটও হারাতে হয়েছে নিয়মিত বিরতিতে। শেষ পর্যন্ত ১৩৪ রানে গুটিয়ে গিয়ে ৩০ রানে হেরে এবারের আইপিএল শেষ হয়ে গেছে কোহলির বেঙ্গালুরুর। ক্রিকইনফো



মন্তব্য