kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০২২ । ২৩ অগ্রহায়ণ ১৪২৯ । ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

অঁরিকে ছুঁয়ে ফেললেন জিরুদ

অনলাইন ডেস্ক   

২৩ নভেম্বর, ২০২২ ০৯:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



অঁরিকে ছুঁয়ে ফেললেন জিরুদ

গতবার বিশ্বকাপ জিতলেও আলো ছড়াতে পারেননি ফ্রান্সের ফরোয়ার্ড অলিভার জিরুদ। তবে এবারের বিশ্বকাপটা দারুণভাবে শুরু করলেন এই ফরাসি তারকা। আসরে নিজেদের প্রথম ম্যাচেই করলেন জোড়া গোল। সেই সঙ্গে জায়গা করে নিলেন ফরাসি ফুটবল ইতিহাসেও।

বিজ্ঞাপন

দেশের হয়ে ৫১তম গোল করে কিংবদন্তি থিয়েরি অঁরির পাশে নাম লিখিয়েছেন জিরুদ। অঁরি সঙ্গে জিরুদও এখন ফ্রান্সের সর্বোচ্চ গোলদাতা। ১২৩ ম্যাচে ৫১ গোল করেছিলেন অঁরি। জিরুদ ১১৫ ম্যাচেই করলেন ৫১ গোল। আগামী ম্যাচেই হয়তো জিরুদ গোলসংখ্যায় অঁরিকে ছাড়িয়ে যাবেন।

জিরুদের মাইলফলকের দিনে ফ্রান্স পেয়েছে বড় জয়। মঙ্গলবার রাতে আল জানুব স্ট্যাডিয়ামে অস্ট্রেলিয়াকে ৪-১ গোলে হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। ম্যাচের শুরুটা অবশ্য বাজে ছিল ফ্রান্সের। নবম মিনিটে গুডউইনের গোলে এগিয়ে গিয়েছিল অস্ট্রেলিয়া।

ম্যাচের ২৭তম মিনিটে ম্যাচে সমতা আনেন আদ্রিয়ান র‍্যাবিওট। ৩২তম মিনিটে গোলের দেখা পান অলিভার জিরুদ, ফ্রান্স এগিয়ে যায় ২-১ গোলে।  এমবাপ্পের কাছ থেকে বল পেয়ে ডি বক্সে কাট ব্যাক করেন র‍্যাবিওট। বল আসে ডি বক্সের সেন্টারে থাকা জিরুদের কাছে। আলতো টোকায় ফাঁকা পোস্টে গোল দিতে ভুল করেননি জিরুদ।

দ্বিতীয়ার্ধেও নিজেদের আধিপত্য ধরে রাখে ফরাসিরা। ৬৮ মিনিটে গোল করে দলকে ৩-১ গোলে এগিয়ে দেন এমবাপ্পে। এর তিন মিনিট পর নিজের দ্বিতীয় গোলটি করে ফ্রান্সের ৪-১ ব্যবধানের জয় নিশ্চিত করেন জিরুদ।



সাতদিনের সেরা