kalerkantho

বৃহস্পতিবার । ১ ডিসেম্বর ২০২২ । ১৬ অগ্রহায়ণ ১৪২৯ ।  ৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

দুই গোল বাতিলের ম্যাচে ডেনমার্ককে রুখে দিল তিউনিশিয়া

অনলাইন ডেস্ক   

২২ নভেম্বর, ২০২২ ২১:৪১ | পড়া যাবে ২ মিনিটে



দুই গোল বাতিলের ম্যাচে ডেনমার্ককে রুখে দিল তিউনিশিয়া

ছবি : এএফপি

কাতার বিশ্বকাপের মঞ্চে আজ মঙ্গলবার যেন গোল বাতিলের মহোৎসব। আর্জেন্টিনা আর সৌদি আরবের মধ্যকার দিনের প্রথম ম্যাচে মেসিদের তিনটি গোল অফসাইডের কারণে বাতিল হয়েছিল। দ্বিতীয় ম্যাচেও ডেনমার্ক ও তিউনিশিয়ার দুটি গোল বাতিল হয়েছে অফসাইডের কারণে। শেষ পর্যন্ত গোলশূন্য ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হলো উভয় দলকে।

বিজ্ঞাপন

ম্যাচটি তিউনিশিয়ার জন্য এক পয়েন্ট প্রাপ্তির হলেও ডেনমার্কের জন্য ছিল পয়েন্ট হারানোর হতাশার।

চলতি আসরে এই প্রথম কোনো ম্যাচে গোল হলো না। দুই দলের গোলকিপারই ছিলেন দুর্দান্ত। তবু ২৪তম মিনিটেই এগিয়ে যেতে পারত তিউনিশিয়া।  নিজেদের অর্ধ থেকে সতীর্থের লম্বা করে বাড়ানো বল ধরে বক্সে ঢুকে বল ডেনমার্কের জালে পাঠান ইসাম জেবালি। কিন্তু লাইন্সম্যান অফসাইডের সংকেত দিলে গোলটি বাতিল হয়। ৩৪তম মিনিটে দূর থেকে পিয়া-এমিল হয়বিয়ার শট ঠেকান তিউনিসিয়ার গোলরক্ষক আয়মান দাহমান। ৪৩তম মিনিটে গোলকিপারের সৌজন্যেই বেঁচে যায় ডেনমার্ক।

বিরতির পর ৫৬তম মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পায় ডেনমার্ক।  বক্সের ভেতর থেকে মিকেল ডামসগার্ডের শট তিউনিসিয়ার গোলরক্ষক ফিরিয়ে দিয়েছিলেন। এরপর বল নিয়ন্ত্রণে নিয়ে জালে পাঠিয়ে দেন আন্দ্রেয়াস স্কোউ ওলসেন। কিন্তু সেই গোলও বাতিল হয় অফসাইডের কারণে।  ৬৯তম মিনিটে ডি-বক্সের সামনে থেকে ক্রিস্তিয়ান এরিকসেনের জোরাল শট এক হাতে কর্নারের বিনিময়ে রক্ষা করেন তিউনিসিয়ার দাহমান। শেষ পর্যন্ত গোলশূন্য ড্র নিয়েই মাঠ ছেড়েছে দুই দল।



সাতদিনের সেরা