kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০২২ । ২০ অগ্রহায়ণ ১৪২৯ । ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

মুস্তাফিজ এখন 'দুধ-ভাত'?

অনলাইন ডেস্ক   

৭ অক্টোবর, ২০২২ ১৯:৪৩ | পড়া যাবে ২ মিনিটে



মুস্তাফিজ এখন 'দুধ-ভাত'?

ছবি : ক্রিকইনফো

পাড়ার ক্রিকেটে বয়সে ছোট কেউ খেলার বায়না করলে তাকে 'দুধ-ভাত' হিসেবে খেলানো হতো। তার মানে, বেচারার বোলিং বা ব্যাটিং স্কোরকার্ডের হিসেবে ধরা হতো না। কিন্তু বাংলাদেশ জাতীয় দলে সমস্যাটা হয়েছে এখানেই। পাড়ার ক্রিকেটের মতো আন্তর্জাতিক ক্রিকেটে তো কারও পারফর্মেন্স 'দুধ-ভাত' হিসেবে ধরা যায় না।

বিজ্ঞাপন

কিন্তু একসময়ের ভীতিকর 'কাটার মাস্টার' মুস্তাফিজুর রহমান এখন যেন 'দুধ-ভাত' হিসেবেই খেলছেন জাতীয় দলে!

পাকিস্তানের বিপক্ষে আজ ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে তিনি বেদম মার খেয়েছেন। ৪ ওভারে কোনো উইকেট না পেয়ে বরং দিয়েছেন ৪৮ রান! ৭টি বাউন্ডারির সঙ্গে হজম করেছেন ১টি ছক্কা। ওয়াইড দিয়েছেন ২টি, ডট ৬টি। পাকিস্তানের ইনিংসের প্রথম ওভারে আরেক পেসার তাসকিন আহমেদ দিয়েছিলেন মাত্র ১ রান। পরের ওভারেই বোলিংয়ে এসে দুই বাউন্ডারিসহ ১০ রান দিয়ে বসেন মুস্তাফিজ। সেই শুরু। পরের তিন ওভারেও বেদম মার খেয়েছেন মুস্তাফিজ।

১৬ ওভার শেষে পাকিস্তানের রান ছিল ৩ উইকেটে ১১১। পরের ওভারেই মুস্তাফিজ দিয়ে বসেন ১৬ রান। পাকিস্তানিরা মোমেন্টাম পেয়ে যায়। তবু বাংলাদেশের প্রধান স্ট্রাইক বোলারের ওপর ভরসা রেখে শেষ ওভারে তাকে বোলিংয়ে আনেন অধিনায়ক নুরুল হাসান সোহান। ওই ওভারে তিনি দেন ১৩ রান। এর আগে আরব আমিরাতের মতো দলের বিপক্ষেও ৪ ওভারে ৩১ রান দিয়ে বসেছিলেন মুস্তাফিজ। একই ম্যাচে পেসার শরীফুল ইসলাম ৩.৪ ওভারে মাত্র ২১ রানে নেন ৩ উইকেট।

গত এশিয়া কাপেও আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে ১৭তম ওভারে বোলিংয়ে এসে ১৭ রান দিয়ে বসেন ফিজ। তার কারণেই দল সেদিন হেরে যায় ৯ বল আগেই। আজকের ম্যাচ নিয়ে চলতি বছরে খেলা ১১ টি-টোয়েন্টির মধ্যে ৫ টিতেই কোনো উইকেট পাননি মুস্তাফিজ। ১৮ ম্যাচ ধরে একটির বেশি উইকেট পাচ্ছেন না। তবুও বিশ্বকাপে দলের প্রধান স্ট্রাইক বোলার হিসেবে সুযোগ পেয়ে গেছেন মুস্তাফিজ। একসময়ের কাটার মাস্টার এখন দুধ-ভাত। সমস্যা হলো, তার বাজে পারফর্মেন্সের কারণে ভোগান্তিতে পড়ছে দল।



সাতদিনের সেরা