kalerkantho

রবিবার । ৪ ডিসেম্বর ২০২২ । ১৯ অগ্রহায়ণ ১৪২৯ । ৯ জমাদিউল আউয়াল ১৪৪৪

বুমরাহর বদলে ভারতের বিশ্বকাপ দলে সুযোগ পাচ্ছেন শামি?

অনলাইন ডেস্ক   

২৯ সেপ্টেম্বর, ২০২২ ২১:১৪ | পড়া যাবে ২ মিনিটে



বুমরাহর বদলে ভারতের বিশ্বকাপ দলে সুযোগ পাচ্ছেন শামি?

আবারও ইনুজরির কারণে বড় টুর্নামেন্টে খেলার সুযোগ হারালেন জসপ্রিত বুমরাহ। পিঠের চোটের কারণে তিনি বিশ্বকাপ দল থেকে ছিটকে গেছেন। দলের প্রধান পেসারকে হারানো অবশ্যই ভারতের জন্য বড় ধাক্কা। আসন্ন বিশ্বকাপ দলে মোহাম্মদ শামিকে না নেওয়ায় সমালোচনা হয়েছিল।

বিজ্ঞাপন

এবার কি বুমরাহর চোটে কপাল খুলে যাবে শামির? নাকি অন্যদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে হবে?

টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে স্ট্যান্ডবাই হিসেবে আছেন শামি। অনেক সাবেক ক্রিকেটার মনে করেন, শামিকে অবশ্যই ১৫ সদস্যের বিশ্বকাপ দলে নেওয়া উচিত ছিল। কারণ অস্ট্রেলিয়ার কন্ডিশনে তার অভিজ্ঞতা কাজে লাগবে। বুমরাহ অনিশ্চিত হয়ে পড়ায় এখন শামির সামনে বিশ্বকাপে খেলার দরজা খুলে যেতে পারে। সম্প্রতি অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে শামিকে দলে নেওয়া হলেও করোনা আক্রান্ত হয়ে খেলতে পারেননি। তার বিকল্প হিসেবে আছেন উমেশ যাদব।  এই পরিস্থিতিতে বুমরাহর বদলে শামিকে বিশ্বকাপের চূড়ান্ত দলে দেখার সম্ভাবনা প্রবল।

তবে শামির বেশ কয়েকজন প্রতিদ্বন্দ্বীও আছে। তাদের মাঝে অন্যতম চোট কাটিয়ে ফেরা দিপক চাহার।  নতুন বলে দারুণ সুইংও করাতে ওস্তাদ এই পেসার মাঠে ফেরার পর থেকে দারুণ বোলিং করে যাচ্ছেন।  বিশ্বকাপ দলে সুযোগের লড়াইয়ে আরও আছেন মোহাম্মদ সিরাজ।  যদিও চলতি বছরের ফেব্রুয়ারির পর তিনি টি-টোয়েন্টি দলে সুযোগ পাননি। আছেন আবেশ খান এবং শার্দুল ঠাকুরও। তবে এই চার পেসারের মাঝে সবচেয়ে এগিয়ে আছেন শামি।



সাতদিনের সেরা