kalerkantho

রবিবার । ৪ ডিসেম্বর ২০২২ । ১৯ অগ্রহায়ণ ১৪২৯ । ৯ জমাদিউল আউয়াল ১৪৪৪

খেলাইফির বিরুদ্ধে 'অপহরণ' করে ১০ মাস আটকে রাখার অভিযোগ!

অনলাইন ডেস্ক   

২৯ সেপ্টেম্বর, ২০২২ ১৬:৩২ | পড়া যাবে ২ মিনিটে



খেলাইফির বিরুদ্ধে 'অপহরণ' করে ১০ মাস আটকে রাখার অভিযোগ!

ফরাসি জায়ান্ট প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) কাতারি মালিক নাসের আল খেলাইফি নিয়মিতই ফুটবলারদের নিয়ে মিডিয়ায় নানা কথা বলে আলোচনায় থাকেন। মেসি-নেইমার-এমবাপ্পের মতো বড় বড় তারকা আছে তার দলে।  সেই খেলাইফির বিরুদ্ধে এবার উঠল ভয়ংকর অভিযোগ। মধ্যপ্রাচ্যের এই ধনী ব্যবসায় নাকি এক ব্যক্তিকে অপহরণ করে ১০ মাস আটকে রেখেছিলেন! ফরাসি গণমাধ্যম 'লিবারেশন' এর অনুসন্ধানে উঠে এসেছে এই চাঞ্চল্যকর তথ্য।

বিজ্ঞাপন

 

'অপহরণের' শিকার ব্যক্তির নাম তায়েব বি। তিনিও একজন ব্যবসায়ী। তাকে অপরহরণের কারণ হিসেবে 'লিবারেশন' এর প্রতিবেদনে বলা হয়েছে, ২০২২ বিশ্বকাপের আয়োজক হিসেবে কাতারকে বেছে নেওয়ার পেছনে ফিফার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠেছিল। সেই দুর্নীতির পেছনে মূল কারিগর ছিলেন খেলাইফি। এর প্রমাণ হিসেবে বেশ কিছু কাগজপত্র ছিল তায়েব বি নামের ওই ব্যক্তির কাছে। এ কারণেই নাকি খেলাইফি তাকে অপহরণ করেন।  

খেলাইফির ভয় ছিল, তায়েব সেই নথিগুলো ফাঁস করে দিতে পারেন। তাই ২০২০ সালের ১৩ জানুয়ারি তায়েবকে অপহরণ করে একটি গোপন স্থানে ১০ মাস আটকে রাখা হয়। নানাভাবে চাপ প্রয়োগ করে সেইসব কাগজপত্র উদ্ধার করতে সক্ষম হন খেলাইফি। গোপন চুক্তির মাধ্যমে এই নথি হস্তান্তর করা হয়। এরপর ওই বছরের ১ নভেম্বর মুক্তি দেওয়া হয় তায়েবকে। এ ব্যাপারে এখন পর্যন্ত নাসের আল খেলাইফির কোনো বক্তব্য পাওয়া যায়নি।



সাতদিনের সেরা