kalerkantho

রবিবার । ৪ ডিসেম্বর ২০২২ । ১৯ অগ্রহায়ণ ১৪২৯ । ৯ জমাদিউল আউয়াল ১৪৪৪

ইংল্যান্ডের মাটিতেও দ্বিপাক্ষিক সিরিজ খেলতে রাজি নয় ভারত-পাকিস্তান!

অনলাইন ডেস্ক   

২৯ সেপ্টেম্বর, ২০২২ ১৫:২৫ | পড়া যাবে ২ মিনিটে



ইংল্যান্ডের মাটিতেও দ্বিপাক্ষিক সিরিজ খেলতে রাজি নয় ভারত-পাকিস্তান!

রাজনৈতিক কারণে এক দশক ধরে ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ আছে। শুধু আইসিসি এবং এসিসির কোনো টুর্নামেন্টেই দুই দলের দেখা হয়। দুই দলের দ্বিপাক্ষিক সিরিজ না হওয়ায় বঞ্চিত হচ্ছেন দর্শকরা। উভয় দেশেরই সাবেক ক্রিকেটাররা এই সিরিজ চালু করতে বলে আসছেন।

বিজ্ঞাপন

সেই ধারাবাহিকতায় এবার নিজেদের মাটিতে ভারত-পাকিস্তানের টেস্ট সিরিজ আয়োজনের প্রস্তাব দিয়েছিল ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। কিন্তু দুই দেশের বোর্ড ভিন্ন কারণে এতে রাজি নয়।

পাকিস্তানের মাটিতে কোনোভাবেই খেলতে রাজি নয় পাকিস্তান। এমনকী এশিয়া কাপও পাকিস্তান থেকে সরানো হয়েছে ভারতের আপত্তিতে। তাহলে ইংল্যান্ডের মাটিতে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে আপত্তি কেন? বিসিসিআইয়ের এক কর্মকর্তা নাম প্রকাশ না করে পিটিআইকে বলেছেন, 'পাকিস্তানের বিপক্ষে ভারত সিরিজ খেলবে কিনা, সেই সিদ্ধান্ত বিসিসিআই নিতে পারবে না। এটা কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্ত। এখনও পর্যন্ত না খেলার সিদ্ধান্তই বহাল আছে। আমরা কোনো টুর্নামেন্টেই পাকিস্তানের মুখোমুখি হব। '

অন্যদিকে ইসিবির প্রস্তাব ফিরিয়ে দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তাদের কারণ অবশ্য ভিন্ন। ২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কা ক্রিকেট দলের টিম বাসে জঙ্গি হামলার পর অনেক বছর কোনো দল পাকিস্তান সফরে যায়নি। রমিজ রাজা পিসিবি চেয়ারম্যান হওয়ার পর অনেক কাঠখড় পুড়িয়ে পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফিরিয়েছেন। এই মুহূর্তে সেখানে ইংল্যান্ড দল অবস্থান করছে। এখন ভারতের বিপক্ষে সিরিজ যদি ইংল্যান্ডের মাটিতে খেলতে হয়, তাহলে ফের পাকিস্তানের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠবে। তাই ইসিবির প্রস্তাবে রাজি হতে পারেনি পিসিবি।



সাতদিনের সেরা