kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০২২ । ২০ অগ্রহায়ণ ১৪২৯ । ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

অভিষেকেই পাকিস্তানকে শ্বাসরুদ্ধকর ম্যাচ জেতালেন জামাল

অনলাইন ডেস্ক   

২৯ সেপ্টেম্বর, ২০২২ ১০:১৯ | পড়া যাবে ২ মিনিটে



অভিষেকেই পাকিস্তানকে শ্বাসরুদ্ধকর ম্যাচ জেতালেন জামাল

সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে সফরকারী ইংল্যান্ড ও স্বাগতিক পাকিস্তান। বুধবার রাতে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে সিরিজের পঞ্চম ম্যাচে ৬ রানে জয় পেয়েছে পাকিস্তান। লো স্কোরিং এই ম্যাচে ছড়িয়েছিল বেশ রোমাঞ্চও। শেষ পর্যন্ত ম্যাচটি জিতে নিয়েছে বাবর আজমের দল।

বিজ্ঞাপন

টসে হেরে আগে ব্যাট করতে নেমে এক ওভার বাকি থাকতেই ১৪৫ রানে গুটিয়ে যায় পাকিস্তান। ১৪৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে নির্ধারিত ২০ ওভার ব্যাট করলেও ৭ উইকেট হারিয়ে ১৩৯ রানের বেশি করতে পারেনি ইংলিশরা। পাকিস্তানকে জবাব দিতে নেমে শুরুটা বাজে হয় ইংল্যান্ডের। দলীয় ৩ রানে ৩ বলে ১ রান করে আউট হন অ্যালেক্স হেলস। ১২তম ওভারে মাত্র ৬২ রানে ৫ উইকেট হারায় সফরকারীরা।

এক প্রান্ত আগলে রেখে ম্যাচটাকে শেষ ওভারে নিয়ে যান অধিনায়ক মঈন আলী। শেষ ওভারে জয়ের জন্য ইংল্যান্ডের দরকার ছিল ১৫ রান।  শেষ ওভারটি করেন অভিষিক্ত পেসার আমির জামাল। প্রথম দুটি বলই ওয়াইড ইয়র্কার দেন জামাল, কোনো রান নিতে পারেননি মঈন। এর পরের বলটিও ওয়াইড ইয়র্কার করতে গিয়ে ওয়াইড দেন এই পেসার। বৈধ তৃতীয় বলটিতে ছক্কা হাঁকিয়ে ইংলিশ অধিনায়ক জমিয়ে দেন ম্যাচটি, তখন ৩ বলে ৮ রান লাগে ইংল্যান্ডের। ছক্কা হজম করেও ঘাবড়ে যাননি জামাল, শেষ তিন বলে মাত্র ১ রান দিয়ে পাকিস্তানের ৬ রানের জয় নিশ্চিত করেন।

সব মিলিয়ে দুই ওভারে মাত্র ১৩ রান দিয়ে একটি উইকেট নেন জামাল। হারিস রউফ দুই উইকেট নিলেও ৪ ওভারে দিয়েছেন ৪১ রান। এছাড়া মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, শাদাব খান ও ইফতিখার আহমেদ একটি করে উইকেট নেন।

এই জয়ের ফলে সাত ম্যাচের সিরিজে ৩-২ ব্যবধানে এগিয়ে গেল পাকিস্তান। ৪৬ বলে ৬৩ রানের ইনিংস খেলা মোহাম্মদ রিজওয়ানের হাতে উঠেছে ম্যাচসেরার পুরস্কার।



সাতদিনের সেরা