kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০২২ । ২৪ অগ্রহায়ণ ১৪২৯ । ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

সাবিনাদের সঙ্গে না পেরে জামাল ভূঁইয়াদের হারাল নেপাল

ক্রীড়া প্রতিবেদক   

২৭ সেপ্টেম্বর, ২০২২ ১৯:৪৩ | পড়া যাবে ২ মিনিটে



সাবিনাদের সঙ্গে না পেরে জামাল ভূঁইয়াদের হারাল নেপাল

ছবি : গোল নেপাল

মাত্র কয়েক দিন আগে নেপাল থেকে সাফ চ্যাম্পিয়নশিপ শিরোপা নিয়ে দেশে ফিরেছে জাতীয় নারী ফুটবল দল। এর পরপরই প্রীতি ম্যাচ খেলতে নেপালে গেছে বাংলাদেশের ছেলেরা। সেই প্রীতি ম্যাচে আজ গোহারা হারতে হয়েছে জামাল ভূঁইয়াদের। ৩-১ গোলে দারুণ জয় ছিনিয়ে নিয়েছে নেপাল।

বিজ্ঞাপন

এ যেন মেয়েদের সাফ ফাইনালে ৩-১ গোলে হারের বদলা।

কাঠমাণ্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের ১৮ মিনিটে নেপাল প্রথম এগিয়ে যায়। ডান প্রান্তে অঞ্জন বিষ্টাকে ফাউল করলে স্বাগতিকরা ফ্রি কিক পায়। বিমল ঘারতির মাপা ফ্রিকিক ছোট বক্সের ভেতর থেকে হেডে বল জালে জড়ান অঞ্জন। ২৬ মিনিটে দ্বিতীয় গোল। এবার ডানদিক থেকে বিশাল রাইয়ের ক্রস বক্সের ভেতর থামিয়ে তেজ তামাংকে দেন বিমল, তেজের জোরালো শট গোলরক্ষক আনিসুর রহমান ডানদিকে ঝাঁপিয়ে ফেরালেও সে বল চলে যায় ফাঁকায় দাঁড়ানো অঞ্জনের কাছে। প্লেসিং শটে তিনি গোল ব্যবধান বাড়িয়ে নেন।

বাংলাদেশ শিবিরকে হতভম্ব করে ৩৮ মিনিটে তৃতীয় গোলটাও পেয়ে যায় নেপাল। এবার বাঁ দিক থেকে বিশালের ফ্রিকিক, আনিসুরের সামনে থেকে মাথা ছুইঁয়ে বল জালে পাঠিয়ে দিয়েছেন সেই অঞ্জন, পুরণ করেছেন তাঁর হ্যাটট্রিক। দ্বিতীয়ার্ধে সাজ্জাদ হোসেনের গোলে শুধু হারের ব্যবধানই কমাতে পেরেছে বাংলাদেশ। ৫৫ মিনিটে রাকিব হোসেনের ক্রসে হেডে বল জালে জড়িয়েছেন সাজ্জাদ। কম্বোডিয়া ও নেপালের বিপক্ষে টানা দুটি প্রীতি ম্যাচে জয়ের আশাতেই দেশ ছেড়েছিল বাংলাদেশ দল। কম্বোডিয়ায় লক্ষ্য পূরণ হলেও নেপাল থেকে হাভিয়ের কাবরেরার দলকে ফিরতে হচ্ছে হতাশা নিয়ে।



সাতদিনের সেরা