kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০২২ । ২০ অগ্রহায়ণ ১৪২৯ । ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

অনিশ্চিত মেসি, বিকল্প আলভারেজ

অনলাইন ডেস্ক   

২৭ সেপ্টেম্বর, ২০২২ ১২:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



অনিশ্চিত মেসি, বিকল্প আলভারেজ

আসন্ন কাতার বিশ্বকাপের জন্য প্রস্তুত হচ্ছে আর্জেন্টিনা। ইউরোপের দেশগুলো ব্যস্ত নেশনস লিগে। বিশ্বকাপের প্রস্তুতিতে আর্জেন্টিনা তাই প্রীতি ম্যাচ খেলতে পারছে না জার্মানি, ফ্রান্স, স্পেন কিংবা পর্তুগালের মতো প্রতিপক্ষদের বিপক্ষে। শক্তিতে পিছিয়ে থাকলেও ইউরোপের বাইরের দলগুলোর সঙ্গে খেলতে হচ্ছে লাতিনদের।

বিজ্ঞাপন

বাংলাদেশ সময় আগামীকাল বুধবার ভোরে জ্যামাইকার বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। তবে সেই ম্যাচে অনিশ্চিত দলটির সবচেয়ে বড় তারকা লিওনেল মেসি।

যুক্তরাষ্ট্র থেকে খবর এসেছে, ফ্লুতে ভুগছেন মেসি। তাই জ্যামাইকার বিপক্ষে মেসির খেলা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। মেসি না খেলতে পারলে আর্জেন্টিনার শুরুর একাদশে থাকবেন ম্যানসিটি তারকা জুলিয়ান আলভারেজ।

কদিন আগেই হন্ডুরাসের বিপক্ষে ৩-০ গোলে জয় লাভ করেছে আর্জেন্টিনা।  টানা ৩৪ ম্যাচ ধরে হারে না দলটি। টানা সবচেয়ে বেশি ম্যাচে অপরাজিত থাকার ক্ষেত্রে আর্জেন্টিনার সামনে আছে শুধু ব্রাজিল, স্পেন ও ইতালি। টানা ৩৫ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড আছে ব্রাজিল ও স্পেনের। তবে টানা অপরাজিত থাকার রেকর্ডটি ইতালির দখলে। ২০১৮-২০২১ সালে টানা ৩৭ ম্যাচে অপরাজিত ছিল ইতালি।

বুধবার ভোরে জ্যামাইকার বিপক্ষে হার এড়ালেই টানা ৩৫ ম্যাচে অপরাজিত থাকার কীর্তি গড়বে আর্জেন্টিনা, ছুঁয়ে ফেলবে ব্রাজিল ও স্পেনকে। সামনে থাকবে শুধু ইতালি।

একনজরে আর্জেন্টিনার সম্ভাব্য শুরুর একাদশ

এমিলিয়ানো মার্টিনেজ, গনজালো মন্টিয়েল অথবা নাহুয়েল মলিনা, ক্রিশ্চিয়ান রোমেরো, নিকোলাস ওটামেন্ডি, নিকোলাস তাগ্লিয়াফিকো, রদ্রিগো ডি পল অথবা অ্যালিক্সিস ম্যাক অ্যালিস্টার, গুইদে রদ্রিগেজ, জিওভান্নি লো সেলসো, লিওনেল মেসি অথবার জুলিয়ান আলভারেজ, লাউতারো মার্টিনেজ ও অ্যাঞ্জেল ডি মারিয়া।

সূত্র : টিওয়াইসি স্পোর্টস



সাতদিনের সেরা