kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০২২ । ১৮ অগ্রহায়ণ ১৪২৯ । ৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

কাল ভোরে ব্রাজিলকে ছোঁয়ার হাতছানি আর্জেন্টিনার সামনে

অনলাইন ডেস্ক   

২৭ সেপ্টেম্বর, ২০২২ ১২:০০ | পড়া যাবে ২ মিনিটে



কাল ভোরে ব্রাজিলকে ছোঁয়ার হাতছানি আর্জেন্টিনার সামনে

ছবি : লিওনেল মেসির ফেসবুক পেজ থেকে

অপেক্ষাটা ৩৬ বছরের! সেই ১৯৮৬ সালে ডিয়েগো ম্যারাডোনা নামের ফুটবল জাদুকরের দ্যুতিতে বিশ্বকাপ জিতেছিল আর্জেন্টিনা। এরপর লিওনেল মেসির মতো তারকাও আর্জেন্টিনাকে এনে দিতে পারেননি স্বপ্নের শিরোপা। ৩৬ বছরের আক্ষেপ মেটাতে এবার কাতারে যাচ্ছে মেসিবাহিনী।

ইউরোপের দেশগুলো ব্যস্ত নেশনস লিগে।

বিজ্ঞাপন

বিশ্বকাপের প্রস্তুতিতে আর্জেন্টিনা তাই প্রীতি ম্যাচ খেলতে পারছে না জার্মানি, ফ্রান্স, স্পেন কিংবা পর্তুগালের মতো প্রতিপক্ষদের বিপক্ষে। শক্তিতে পিছিয়ে থাকলেও ইউরোপের বাইরের দলগুলোর সঙ্গে খেলতে হচ্ছে লাতিনদের। এ জন্যই র‌্যাংকিংয়ে ৬২ নম্বরে থাকা জ্যামাইকার সঙ্গে রেড বুল অ্যারেনায় খেলতে রাজি হয়েছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। বাংলাদেশ সময় বুধবার ভোর ৬টায় শুরু হবে ম্যাচটি।

বিশ্বকাপ স্কোয়াড ঘোষণার আগে পরীক্ষা-নিরীক্ষার সুযোগ লিওনেল স্কালোনির দলের। হন্ডুরাসের বিপক্ষে ৩-০ গোলে জেতা ম্যাচের একাদশে পরিবর্তন আসবে নিঃসন্দেহে। টানা ৩৪ ম্যাচ ধরে হারে না আর্জেন্টিনা। টানা সবচেয়ে বেশি ম্যাচে অপরাজিত থাকার ক্ষেত্রে আর্জেন্টিনার সামনে আছে শুধু ব্রাজিল, স্পেন ও ইতালি।

টানা ৩৫ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড আছে ব্রাজিল ও স্পেনের। তবে টানা অপরাজিত থাকার রেকর্ডটি ইতালির দখলে। ২০১৮-২০২১ সালে টানা ৩৭ ম্যাচে অপরাজিত ছিল ইতালি। বুধবার ভোরে জ্যামাইকার বিপক্ষে হার এড়ালেই টানা ৩৫ ম্যাচে অপরাজিত থাকার কীর্তি গড়বে আর্জেন্টিনা, ছুঁয়ে ফেলবে ব্রাজিল ও স্পেনকে। সামনে থাকে শুধু ইতালি।



সাতদিনের সেরা