kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০২২ । ২৪ অগ্রহায়ণ ১৪২৯ । ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

রাতে মাঠে নামছে ব্রাজিল, প্রতিপক্ষ তিউনিশিয়া

অনলাইন ডেস্ক   

২৭ সেপ্টেম্বর, ২০২২ ১১:২৫ | পড়া যাবে ২ মিনিটে



রাতে মাঠে নামছে ব্রাজিল, প্রতিপক্ষ তিউনিশিয়া

পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল বিশ্বকাপ জেতেনি ২০০২ সালের পর। ২০ বছরের আক্ষেপ মেটাতে এবার কাতারে যাচ্ছে সেলেসাওরা। সেই অভিযানের আগে দল গুছিয়ে নেওয়ার আজই শেষ পরীক্ষা এই লাতিন পরাশক্তির। বিশ্বকাপের আগে শেষ প্রীতি ম্যাচে ব্রাজিল মুখোমুখি হচ্ছে তিউনিশিয়ার।

বিজ্ঞাপন

বাংলাদেশ সময় আজ (মঙ্গলবার) দিবাগত রাত সাড়ে ১২টায় শুরু হবে ম্যাচটি।

ইউরোপের দেশগুলো ব্যস্ত নেশনস লিগে। বিশ্বকাপের প্রস্তুতিতে ব্রাজিল তাই প্রীতি ম্যাচ খেলতে পারছে না জার্মানি, ফ্রান্স, স্পেন কিংবা পর্তুগালের মতো প্রতিপক্ষদের বিপক্ষে। শক্তিতে পিছিয়ে থাকলেও ইউরোপের বাইরের দলগুলোর সঙ্গে খেলতে হচ্ছে লাতিনদের। কদিন আগে ঘানার বিপক্ষে ৩-০ ব্যবধানে জিতেছে। ব্রাজিল আজ খেলবে প্যারিসে।

ব্রাজিলের জার্সিতে সর্বোচ্চ ৭৭ গোল কিংবদন্তি পেলের। তাঁর পাশে বসতে আর তিন গোল চাই নেইমারের। ঘানার বিপক্ষে জালের দেখা না পেলেও দুটি অ্যাসিস্ট করেছিলেন নেইমার। ভিনিসিয়ুস, পাকুয়েতা, আন্তোনি ও রিচার্লিসনদের নিয়ে উচ্ছ্বসিত তিনি। আজ নিজের ক্লাব পিএসজির মাঠে তিউনিশিয়ার মুখোমুখি হওয়ার আগে দলে চার ফরোয়ার্ডের বোঝাপড়া নিয়ে নেইমারের উচ্ছ্বাস, ‘সবাইকে বলেছি, ব্রাজিলকে মানুষ আক্রমণাত্মক দেখতে চায়। চার ফরোয়ার্ড আর পাকুয়েতা আছে আমাদের। সবাই একে অন্যকে সাহায্য করছে। এই দলে কারো অহংকার নেই, যারা খেলছে ও বাইরে আছে—সবাই বন্ধু। ’



সাতদিনের সেরা