kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০২২ । ২৪ অগ্রহায়ণ ১৪২৯ । ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

উয়েফা নেশনস লিগ

ইংল্যান্ড-জার্মানির বিদায়, সেমিতে ইতালি

অনলাইন ডেস্ক   

২৭ সেপ্টেম্বর, ২০২২ ১০:৩০ | পড়া যাবে ২ মিনিটে



ইংল্যান্ড-জার্মানির বিদায়, সেমিতে ইতালি

উয়েফা নেশনস লিগের ম্যাচে ৬ গোলের রোমাঞ্চ ছড়াল জার্মানি ও ইংল্যান্ড। শেষ পর্যন্ত অবশ্য কেউ জেতেনি, কেউ হারেনি। ম্যাচটি শেষ হয়েছে ৩-৩ এ  সমতায়। ‘এ’ লিগের তিন নম্বর গ্রুপের তলানিতে থেকে টুর্নামেন্ট শেষ করা আগেই নিশ্চিত হয়ে গিয়েছিল ইংল্যান্ডের।

বিজ্ঞাপন

জার্মানির বিপক্ষে ড্রয়ের ফলে জয়ের মুখ না দেখেই নেশনস লিগ থেকে বিদায় নিল গ্যারেথ সাউথগেটের দল।

সোমবার দিবাগত রাতে ওয়েম্বলি স্টোডিয়মে ম্যাচের প্রথমার্ধ ছিল গোলশূন্য। বিরতির পর জমে হাড্ডাহাড্ডি লড়াই। ম্যাচের ৫২তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে জার্মানিকে লিড এনে দেন গুন্দোগান। ৬৭তম মিনিটে ব্যবধান ব্যবধান দ্বিগুণ করেন কাই হ্যাভার্টজ। এরপরই ম্যাচে দারুণভাবে ঘুরে দাঁড়ায় ইংলিশরা। ৭২তম মিনিটে লুক শ ও ৭৫তম মিনিটে ম্যাসন মাউন্ট গোল করে ইংল্যান্ডকে সমতায় ফিরিয়ে আনেন।

৮৩তম মিনিটে হ্যারি কেইন পেনাল্টি থেকে গোল করে ইংল্যান্ডকে এগিয়ে দেন ৩-২ ব্যবধানে। কিন্তু ম্যাচের ৮৭তম মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করে ৩-৩ এ সমতা ফিরিয়ে আনেন হ্যাভার্টজ, সমতায় থেকেই শেষ হয় খেলা।

দিনের অপর ম্যাচে হাঙ্গেরিকে ২-০ গোলে হারিয়ে এই গ্রুপের সেরা হয়ে সেমিফাইনালে উঠেছে ইতালি। ৬ ম্যাচে ইতালির পয়েন্ট ১১। সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে দুইয়ে হাঙ্গেরি। ৭ পয়েন্ট নিয়ে তিনে জার্মানি। আর ৬ ম্যাচে তিন ড্র ও তিন হারে ইংল্যান্ডের পয়েন্ট ৩।



সাতদিনের সেরা