kalerkantho

রবিবার । ৪ ডিসেম্বর ২০২২ । ১৯ অগ্রহায়ণ ১৪২৯ । ৯ জমাদিউল আউয়াল ১৪৪৪

বিশ্বকাপ বাছাইপর্বে চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা

অনলাইন ডেস্ক   

২৬ সেপ্টেম্বর, ২০২২ ০০:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



বিশ্বকাপ বাছাইপর্বে চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা

চ্যাম্পিয়ন অধিনায়ক নিগার সুলতানার হাতে ট্রফি তুলে দিচ্ছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। ছবি : বিসিবি

মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বে চ্যাম্পিয়ন হলো বাংলাদেশ। আজ রবিবার আবুধাবিতে অনুষ্ঠিত বাছাইপর্বের ফাইনালে তারা আয়ারল্যান্ডকে হারিয়ে দিয়েছে ৭ রানে। ফারজানার হাফ সেঞ্চুরির সৌজন্যে আয়ারল্যান্ডের বিপক্ষে আগে ব্যাট করে ৮ উইকেটে ১২০ রান তুলে বাংলাদেশ। তাড়া করতে নেমে আইরিশরা ৯ উইকেটে ১১৩ রানে থামে।

বিজ্ঞাপন

 ফাইনালের আগেই অবশ্য আগামী বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলা নিশ্চিত করেছে বাংলাদেশ ও আয়ারল্যান্ড।

টস জিতে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৬১ রান করেন ওপেনার ফারজানা হক। তার ৫৫ বলের ইনিংসে ছিল ৭টি বাউন্ডারির মার। দ্বিতীয় সর্বোচ্চ ২১ রান আসে রুমানা আহমেদের ব্যাট থেকে। আশ্চর্য হলেও সত্য যে, এই দুজন ছাড়া বাকি ৯ ব্যাটারের কেউ দুই অংক ছুঁতে পারেননি! তৃতীয় সর্বোচ্চ ৯ রান করেন রিতু মনি। আইরিশদের হয়ৈ ৩ উইকেট নিয়েছেন লাউরা ড্যানলি। দুটি করে নিয়েছেন আরলেন কেলি আর কারা মারে।

রান তাড়ায় নেমে আইরিশরা দলীয় ৬ রানেই প্রথম উইকেট হারায়। এরপর টপাটপ উইকেট পড়তে থাকে তাদের। ৫৮ রানে ৭ উইকেট হারিয়ে তারা প্রায় তখনই হেরে বসেছিল। কিন্তু আরলেন কেলির অপরাজিত ২৮* আর মেরি ওয়াটসনের ১৭ বলে ১৯ রানে তিন অংক পার হয় আয়ারল্যান্ডের স্কোর। তবে ৯ উইকেটে ১১৩ রানের বেশি তারা যেতে পারেনি। বাংলাদেশের হয়ে রুমানা আহমেদ নেন ২৪ রানে ৩ উইকেট। ২টি করে নিয়েছেন সানজিদা আক্তার, নাহিদা আক্তার এবং সোহেলী আক্তার।

উল্লেখ্য, একই দিনে সংযুক্ত আরব আমিরাতকেও ৭ রানে হারিয়েছে বাংলাদেশ পুরুষ দল।



সাতদিনের সেরা