kalerkantho

মঙ্গলবার । ২৯ নভেম্বর ২০২২ । ১৪ অগ্রহায়ণ ১৪২৯ ।  ৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

আজকের রাতটা ছিল আমার : সাকিব

অনলাইন ডেস্ক   

২৫ সেপ্টেম্বর, ২০২২ ১৩:০২ | পড়া যাবে ২ মিনিটে



আজকের রাতটা ছিল আমার : সাকিব

ব্যাট হাতে সময়টা খারাপ যাচ্ছিল ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলতে যাওয়া সাকিব আল হাসানের। প্রথম দুই ম্যাচেই মেরেছিলেন ‘গোল্ডেন ডাক’। তবে নিজের তৃতীয় ম্যাচে ঘুরে দাঁড়ালেন এই অলরাউন্ডার। ব্যাটিং, বোলিং ও ফিল্ডিংয়ে দারুণ পারফর্ম করে দল গায়ানা অ্যামাজন ওয়ারিওর্সকে জেতালেন তিনি।

বিজ্ঞাপন

নিজের পারফরম্যান্সে খুশি সাকিব।

ম্যাচ শেষে সাকিব বলেন, ‘দলের জন্য অবদান রাখতে পেরে খুশি আমি। প্রথম দুই ম্যাচে ভালো করিনি, তবে আজকের রাতটা আমার ছিল। আমাদের দলের অ্যাটিচিউড দারুণ ছিল। ১৭০ রান করার পর বিশ্বাস ছিল আমরা জিতব। গুরবাজ দারুণ ব্যাটিং করেছে। যেভাবে সে নিজেকে মেলে ধরেছে তা দুর্দান্ত। তার ইনিংসটি আমাদেরকে আত্মবিশ্বাস দিয়েছে। তাদের (নাইট রাইডার্সের) মানসম্পন্ন স্পিনারদের বিপক্ষে এভাবে ব্যাট করা সহজ ছিল না। শিমরন হেটমায়ার ও ওডিন স্মিথ যেভাবে ফিনিশিং করেছে তা আমাদেরকে মোমেন্টাম এনে দিয়েছে। ’

রাতটা আসলেই সাকিবেরই ছিল।  ত্রিনবাগো নাইট রাইডার্সের বিপক্ষে ম্যাচে টসে হেরে আগে ব্যাট করে সাকিবের দল গায়ানা সংগ্রহ করে ৬ উইকেটে ১৭৩ রান। দলের ওপেনার রাহমানুল্লাহ গুরবাজ ৪২ বলে ৬০ রান করেন। চারে নামা সাকিবের ব্যাট থেকে আসে ২৫ বলে ৩৫। তাঁর ইনিংসে ছিল একটি ছক্কা ও চারটি চার। এ ছাড়া অধিনায়ক শিমরন হেটমায়ার ২৩ ও ওডিন স্মিথ ২২ রান করেন।

এরপর বল হাতে নৈপুণ্য দেখান সাকিব। ৪ ওভারে মাত্র ২০ রান দিয়ে তুলে নেন ৩টি উইকেট। সাকিবের শিকার হওয়া তিনজনই ‘দুর্ধর্ষ’ ব্যাটার―টিম সেইফার্ট, আন্দ্রে রাসেল ও সুনিল নারিন। এখানেই থামেননি সাকিব, সরাসরি থ্রোতে রান আউট করেন নাইট রাইডার্সের অধিনায়ক নিকোলাস পুরানকেও। ম্যাচ শেষে তার হাতেই উঠেছে সেরার পুরস্কার। এই জয়ের ফলে প্লে-অফে উঠেছে গায়ানা।



সাতদিনের সেরা