kalerkantho

রবিবার । ৪ ডিসেম্বর ২০২২ । ১৯ অগ্রহায়ণ ১৪২৯ । ৯ জমাদিউল আউয়াল ১৪৪৪

ভারতে এসে 'শাস্তি'র ভয়ে দিন কেটেছিল হেইডেনের!

অনলাইন ডেস্ক   

২৪ সেপ্টেম্বর, ২০২২ ২১:৪১ | পড়া যাবে ২ মিনিটে



ভারতে এসে 'শাস্তি'র ভয়ে দিন কেটেছিল হেইডেনের!

অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার ম্যাথু হেইডেন ভারত সফরে এসে পড়েছিলেন বিপাকে। অনিচ্ছাকৃত ভুলের কারণে বড় শাস্তির শংকায় তার দিন কাটত। ২০০৫ সালে অস্ট্রেলিয়া দলের ভারত সফরে ঘটেছিল ওই ঘটনা। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি নিজেই জানিয়েছেন নাগপুরের সেই কাণ্ডের কথা।

বিজ্ঞাপন

যা করার পর তার মনে হয়েছিল, তাকে হয়তো দেশে ফিরে যেতে হবে।

সেই সফরে নাগপুর টেস্টে ভারতকে ৩৪২ রানে হারিয়ে সিরিজ জিতে অস্ট্রেলিয়া দলের সবাই বেশ খোশ মেজাজে ছিল। হেইডেন বলেছেন, '১০ বছরেরও বেশি সময়ের একটা ঘটনা। রাতে হোটেল থেকে বেরিয়ে ছিলাম বাজি ফাটানোর জন্য। একটা রকেট জ্বালিয়ে ছিলাম। রকেটটা যেদিকে যাবে মনে করেছিলাম সেদিকে যায়নি। একটা বাড়ির দিকে উড়ে যায় রকেটটা। কেউ অবশ্য আহত হননি। কারণ, বাড়িটা ছিল নির্মাণাধীন। এরপর রকেটটা বাড়ির অন্যদিক দিয়ে বেরিয়ে একটা ট্রেনের মধ্যে ঢুকে যায়!'

ওই দৃশ্য দেখে বেশ ভয় পেয়ে যান হেইডেন। কঠিন শাস্তির মুখে পড়ার আশঙ্কা করেছিলেন। তিনি বলেছেন, 'ভেবেছিলাম আমাকে দেশে ফেরত পাঠানো হবে। তবে ভাগ্য ভালো ছিল, কেউ আহত হয়নি। তাই কোনো শাস্তি ছাড়াই বাড়ি ফিরতে পেরেছিলাম। ' খেলোয়াড়ী জীবনে আগ্রাসী ব্যাটার হিসেবে পরিচিত হেইডেনকে বিশ্বের সব বোলারই সমীহ করতেন। কিন্তু কোনো কোনো ক্ষেত্রে হেইডেনও যে ভয় পান, সেটা তিনি মেনে নিয়েছেন।



সাতদিনের সেরা