kalerkantho

রবিবার । ৪ ডিসেম্বর ২০২২ । ১৯ অগ্রহায়ণ ১৪২৯ । ৯ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফেদেরারের বিদায়ে চোখ ভিজল কোহলির

অনলাইন ডেস্ক   

২৪ সেপ্টেম্বর, ২০২২ ১৬:৪২ | পড়া যাবে ২ মিনিটে



ফেদেরারের বিদায়ে চোখ ভিজল কোহলির

বিশ্বের সকল ক্রীড়ামোদী এবং প্রতিপক্ষদের কাঁদিয়ে টেনিসকে বিদায় বলে দিলেন রজার ফেদেরার। লেভার কাপে হার দিয়েই শেষ হলো তার ২৪ বছরের সফল ক্যারিয়ার। ম্যাচের পর আবেগ নিয়ন্ত্রণে রাখতে পারেননি ফেদেরার। নিজে তো কাঁদলেনই, সতীর্থ নাদালকেও কাঁদালেন।

বিজ্ঞাপন

দুই কিংবদন্তি টেনিস খেলোয়াড়ের কান্নার সেই ছবি দেখে চোখ ভিজল বিরাট কোহলির।

ভারতের সাবেক অধিনায়কের সঙ্গে ফেদেরারের যোগাযোগ আছে। তিনি ফেদেরার-নাদালের কান্নার ছবি ফেসবুকে পোস্ট করে লিখেছেন, 'দুই শত্রু যে একে অপরকে এতটা ভালোবাসে, সেটা কে জানত। এটাই হলো খেলার সৌন্দর্য। আমার কাছে এটাই খেলাধুলোর সবচেয়ে সেরা ছবি। যখন সতীর্থ আপনার জন্য এভাবে কাঁদে, তখন বুঝতে পারবেন ঈশ্বরপ্রদত্ত ক্ষমতার সাহায্যে আপনি কী অর্জন করতে পেরেছেন। তাদের দুজনের জন্য অসীম শ্রদ্ধা ছাড়া আর কিছু নেই। '

পূর্ব ঘোষণা অনুযায়ী গতকাল শুক্রবার লেভার কাপে সবার শেষে ডাবলস খেলতে নেমেছিলেন ফেদেরার। শেষ ম্যাচে তার সঙ্গে জুটি বাঁধেন চিরপ্রতিদ্বন্দ্বী রাফায়েল নাদাল। টিম ওয়ার্ল্ডের জ্যাক সক এবং ফ্রান্সেস টিয়াফো জুটির কাছে তারা ৬-৪, ৬-৭, ৯-১১ গেমে হেরে যান। কিন্তু এই ম্যাচের জয়-পরাজয় কারও মনে ছাপ ফেলতে পারেনি। সবচেয়ে গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়ায় ফেদেরারকে বিদায় জানানো। সবাইকে চোখের জলে ভাসিয়েই টেনিস কোর্ট থেকে বিদায় নেন সুইস মহাতারকা।



সাতদিনের সেরা