kalerkantho

রবিবার । ৪ ডিসেম্বর ২০২২ । ১৯ অগ্রহায়ণ ১৪২৯ । ৯ জমাদিউল আউয়াল ১৪৪৪

ঘানাকে উড়িয়ে দিল ব্রাজিল, গোল না করেও সেরা নেইমার

অনলাইন ডেস্ক   

২৪ সেপ্টেম্বর, ২০২২ ০৭:৪০ | পড়া যাবে ২ মিনিটে



ঘানাকে উড়িয়ে দিল ব্রাজিল, গোল না করেও সেরা নেইমার

ছবি : এএফপি

ফ্রান্সের লু আভহাতে শুক্রবার রাতে ঘানার বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ৩-০ গোলে জিতেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ১১ বছর পর ঘানার সঙ্গে খেলল ব্রাজিল। আফ্রিকার দেশটির বিপক্ষে এই নিয়ে পাঁচ ম্যাচ খেলে সবগুলোই জিতল তারা।

জাতীয় দলে বরাবরই উজ্জ্বল নেইমার।

বিজ্ঞাপন

সেই ধারাবাহিকতা ধরে রেখেছেন। ঘানার বিপক্ষে ৩ গোলের মধ্যে ২ গোলের যোগানদাতা নেইমার। ম্যাচে জোড়া গোল পেয়েছেন রিচার্লিসন। অপর গোলটি করেছেন পিএসজি ডিফেন্ডার মার্কুইনোস।

ম্যাচের শুরু থেকেই ঘানাকে চেপে ধরে ব্রাজিল। একের পর এক আক্রমণে কোণঠাসা হয়ে যায় আফ্রিকান দেশটি। ম্যাচের ৯ মিনিটেই সেলেসাওদের এগিয়ে নেন মার্কুইনোস। রাফিনহার কর্নারে অনেকটা লাফিয়ে উঠে হেডে গোল করেন পিএসজির এই ডিফেন্ডার।

ম্যাচের ২৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রিচার্লিসন। নেইমারের বাড়ানো ক্রসে দুর্দান্ত শটে ঘানার জালে লক্ষ্যভেদ করেন তিনি। ব্রাজিলের তিন নম্বর গোলটাও আসে নেইমার-রিচার্লিসন জুটিতে। এবার বাঁ পাশ থেকে নেইমারের ফ্রি-কিকে হেড রিচার্লিসনের।

গোল না করেও দুই অ্যাসিস্টে ম্যাচসেরা হয়েছে নেইমার। ব্রাজিলের ক্যারিয়ারে আজকে ১২০তম ম্যাচ খেলেছেন নেইমার জুনিয়র। এই ১২০ ম্যাচে তার গোলের সংখ্যা ৭৪টি এবং অ্যাসিস্টের সংখ্যা দাঁড়িয়েছে ৫৬।



সাতদিনের সেরা