kalerkantho

বুধবার । ২৪ সেপ্টেম্বর ২০২২ । ১৩ আশ্বিন ১৪২৯ ।  ১ রবিউল আউয়াল ১৪৪৪

আমিরাত যাওয়ার আগে সোহান বললেন- ‘যদি জিতে আসতে পারি...’

অনলাইন ডেস্ক   

২২ সেপ্টেম্বর, ২০২২ ১৯:৪২ | পড়া যাবে ২ মিনিটে



আমিরাত যাওয়ার আগে সোহান বললেন- ‘যদি জিতে আসতে পারি...’

ছবি : মীর ফরিদ

টি-টোয়েন্টিতে বাংলাদেশ খুবই দুর্বল, এটা জানা কথা। এই দুর্বলতা কেটে যাওয়ার আশু কোনো সম্ভাবনাও নেই। অন্যদিকে সংযুক্ত আরব আমিরাত আরো দুর্বল দল।  র‌্যাংকিংয়ে বাংলাদেশের অবস্থান ৯ নম্বরে আর আমিরাত আছে ১৪ নম্বরে।

বিজ্ঞাপন

সেই ১৪ নম্বর দলের বিপক্ষে দুটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলতে আজ বৃহস্পতিবার রওনা হয়েছে বাংলাদেশ দল। বিমানবন্দরে অধিনায়ক নুরুল হাসান সোহানের কণ্ঠে প্রত্যাশার কথা শোনা গেলেও খুব জোর দিয়ে বলতে পারলেন না জয়ের কথা!

সাকিব আল হাসানের অনুপস্থিতিতে অধিনায়কের দায়িত্ব পাওয়া সোহান হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাংবাদিকদের বলেন, ‘বাংলাদেশের হয়ে প্রতিটি ম্যাচ খেলাই গর্বের ব্যাপার। আশা করছি, বিশ্বকাপের আগে ভালো একটা প্রস্তুতি হবে। যদি জিতে আসতে পারি, তাহলে এই আত্মবিশ্বাস নিউজিল্যান্ড সফর ও বিশ্বকাপে কাজে লাগবে। টি-টোয়েন্টিতে গত কয়েক ম্যাচ হারলেও যদি জেতার অভ্যাস করতে পারি, তাহলে টিম কম্বিনেশন ও দলের চেহারা বদলে যাবে। এই লক্ষ্যই থাকবে। ’

মূলত টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবেই এই সিরিজ। এমন সময়ে অধিনায়ক সাকিব গেছেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলতে। সাকিবের না থাকাটা সুবিধা হিসেবেই দেখছেন নুরুল, ‘সাকিব ভাইয়ের মতো খেলোয়াড়কে সবাই সব সময় দলে চায়। তবে তার অনুপস্থিতি আরেকজনের জন্য সুযোগ, যে তার জায়গায় খেলবে। আর সাকিব ভাইয়ের সঙ্গে কথা সব সময়ই হয়। তিনি এখন সিপিএল নিয়ে ব্যস্ত আছেন। নিউজিল্যান্ডে যাওয়ার পর সামনাসামনি কথা হবে। ’

উল্লেখ্য, ২৫ এবং ২৭ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে দুটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। শুরুতে দুটি প্রস্তুতি ম্যাচের কথা থাকলেও পরে তা আন্তর্জাতিক ম্যাচে রূপ নেয়। ম্যাচ দুটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। ২৮ সেপ্টেম্বর দেশে ফিরে আসবে দল। এক দিন বিরতি দিয়ে ৩০ সেপ্টেম্বর ত্রিদেশীয় সিরিজ খেলার উদ্দেশ্যে বাংলাদেশ দল নিউজিল্যান্ড যাত্রা করবে। এখন পর্যন্ত এই শিডিউলই ঠিক করা আছে।  



সাতদিনের সেরা