kalerkantho

শনিবার । ১ অক্টোবর ২০২২ । ১৬ আশ্বিন ১৪২৯ ।  ৪ রবিউল আউয়াল ১৪৪৪

‘রোহিত-রাহুল থাকতে কোহলির ওপেন করার সুযোগ নেই’

অনলাইন ডেস্ক   

১৭ সেপ্টেম্বর, ২০২২ ১৮:৪২ | পড়া যাবে ২ মিনিটে



‘রোহিত-রাহুল থাকতে কোহলির ওপেন করার সুযোগ নেই’

টি-টোয়েন্টি ফরম্যাটে বিরাট কোহলিকে ওপেনিং পজিশনে পাঠানোর দাবি উঠেছে ভারতীয় ক্রিকেটে। গত এশিয়া কাপে আফগানিস্তানের বিপক্ষে নিয়ম রক্ষার ম্যাচে ওপেন করতে নেমে কোহলির বিধ্বংসী সেঞ্চুরির পর অনেকেই দাবি করছেন তাকে দিয়ে ইনিংস শুরু করানো হোক। এমন কথা শুনে সংবাদ সম্মেলনেই চটে গিয়েছিলেন লোকেশ রাহুল। কারণ কোহলি ওপেনিংয়ে এলে তাকে জায়গা ছাড়তে হবে।

বিজ্ঞাপন

বিষয়টি নিয়ে এবার মুখ খুললেন গৌতম গম্ভীর।

ভারতের সাবেক তারকা ওপেনার গম্ভীরকে একটি টিভি অনুষ্ঠানে কোহলির ব্যাটিং অর্ডার নিয়ে প্রশ্ন করা হয়েছিল। জবাবে তিনি বলেন, ‘আবার সেই পুরনো কথা! এই প্রশ্নের কোনো মানে হয় না। যত দিন রোহিত আর রাহুল আছে, তত দিন কোহলির ওপেন করার সুযোগ নেই। তিন নম্বরে কে ব্যাট করবে সেটা পরিস্থিতি অনুযায়ী ঠিক করা উচিত বলে আমি মনে করি। যদি ওপেনাররা ১০ ওভার ব্যাট করে, তাহলে তিন নম্বরে সূর্যকুমার যাদবকে খেলানো উচিত। আর দ্রুত উইকেট পড়লে কোহলির চেয়ে ভালো বিকল্প নেই। ’

গম্ভীরের সুরেই কথা বলেছেন অস্ট্রেলিয়ার সাবেক ওপেনার ম্যাথু হেইডেন, ‘কোহলিকে আমার তিন নম্বরেই বেশি ভালো লাগে। কারণ সে পরিস্থিতি অনুযায়ী খেলতে পারে এবং নিজের ইনিংস নিয়ন্ত্রণ করতে পারে। তাই ভারতকে বড় রান করতে হলে কোহলির তিন নম্বরেই খেলা উচিত। ’ সুনীল গাভাস্কার আবার মনে করেন, ভারত তাদের তৃতীয় ওপেনার হিসেবে কোহলিকে ভাবতে পারে। ওপেনিংয়ে রোহিত বা রাহুল ব্যর্থ হলে কোহলিকে দিয়ে ইনিংস শুরু করানো যেতে পারে বলে তার মত।  



সাতদিনের সেরা