kalerkantho

শনিবার । ১ অক্টোবর ২০২২ । ১৬ আশ্বিন ১৪২৯ ।  ৪ রবিউল আউয়াল ১৪৪৪

বাবর আজমের হাতেই এশিয়া কাপের শিরোপা দেখছেন শেবাগ

অনলাইন ডেস্ক   

৬ সেপ্টেম্বর, ২০২২ ২৩:১৫ | পড়া যাবে ২ মিনিটে



বাবর আজমের হাতেই এশিয়া কাপের শিরোপা দেখছেন শেবাগ

সংযুক্ত আরব আমিরাতে চলছে এশিয়া কাপের লড়াই। সুপার ফোরে ইতোমধ্যেই আফগানিস্তানকে হারিয়ে সবার ওপরে শ্রীলঙ্কা। এরপর ভারতকে হারিয়ে দ্বিতীয় স্থানে পাকিস্তান। আজ শ্রীলঙ্কার কাছে ভারত হেরে গেলে তাদের এশিয়া কাপ অভিযান বলতে গেলে শেষ হয়ে যাবে।

বিজ্ঞাপন

যদিও এবারের এশিয়া কাপের সম্ভাব্য শিরোপাজয়ী হিসেবে ভারতের পক্ষেই বাজি ধরার মানুষ বেশি ছিল। কিন্তু পরিস্থিতি বদলে গেছে। খোদ ভারতের সাবেক ওপেনার বীরেন্দ্র শেবাগ পর্যন্ত মনে করছেন, শিরোপা জিতে নিতে পারে বাবর আজমের পাকিস্তান!

ভারতের ফাইনাল খেলার সম্ভাবনা নিয়ে শেবাগ বলেন, 'ভারত যদি কোনোভাবে আরেকটা ম্যাচ হেরে যায়, টুর্নামেন্ট থেকে ছিটকেও পড়তে পারে। পাকিস্তানের এদিক থেকে সুবিধা আছে। কারণ, তারা যদি একটি ম্যাচ জেতে আর একটি ম্যাচ হারে, রানরেটের কারণে তারা ফাইনালে চলে যাবে। ভারত ইতোমধ্যেই একটি ম্যাচ হেরেছে। তারা আরেকটি ম্যাচ হারলে বাদ পড়ে যাবে। তাই চাপটা ভারতের ওপরই বেশি। এশিয়া কাপে পাকিস্তান অনেক দিন পর ফাইনাল খেলবে। তাছাড়া এই টুর্নামেন্টে তারা অনেকদিন পর ভারতকে হারিয়েছে। '

সর্বশেষ ২০১৪ সালে এশিয়া কাপের ফাইনাল খেলেছে পাকিস্তান। সব মিলিয়ে পাকিস্তান এশিয়া কাপ জিতেছে ২ বার। আর এই টুর্নামেন্টের সর্বোচ্চ ৭ বার শিরোপা জিতেছে ভারত। তবু এবারের শিরোপা পাকিস্তান জিততে পারে বলে মনে করেন শেবাগ। তিনি বলেছেন, 'এবার (এশিয়া কাপ) পাকিস্তানের হতে পারে। ' উল্লেখ্য, এই রিপোর্ট লেখা পর্যন্ত জয়ের জন্য ৩৫ বলে ৬৪ রান লাগে শ্রীলঙ্কার। দ্রুত চার উইকেট তুলে নিয়ে ম্যাচে ফিরেছে ভারত। তাই শেবাগ আজকের ম্যাচটির ফলাফল আগে দেখতে চাইছেন। কারণ, এই ম্যাচের ওপর অনেক কিছু নির্ভর করছে।



সাতদিনের সেরা