kalerkantho

শনিবার । ২৪ সেপ্টেম্বর ২০২২ । ৯ আশ্বিন ১৪২৯ ।  ২৭ সফর ১৪৪৪

নাটকীয় ম্যাচে নিউজিল্যান্ডকে হারাল অস্ট্রেলিয়া

অনলাইন ডেস্ক   

৬ সেপ্টেম্বর, ২০২২ ১৮:২৬ | পড়া যাবে ২ মিনিটে



নাটকীয় ম্যাচে নিউজিল্যান্ডকে হারাল অস্ট্রেলিয়া

ছবি : এএফপি

নিউজিল্যান্ডকে হারিয়ে ওয়ানডে সিরিজ শুরু করেছে স্বাগতিক অস্ট্রেলিয়া। কাজালি’স স্টেডিয়ামে কিউইদের ২ উইকেটে হারিয়েছে অ্যারন ফিঞ্চের দল। এই জয়ের ফলে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে অজিরা।

নিউজিল্যান্ডের দেওয়া ২৩৩ রানের লক্ষ্যে খেলতে নেমে মাত্র ৪৪ রানেই ৫ উইকেট হারায় অস্ট্রেলিয়া।

বিজ্ঞাপন

সাজঘরে ফিরে যান অ্যারন ফিঞ্চ (৫), স্টিভেন স্মিথ (১), মার্নাস লাবুশানে (০), ডেভিড ওয়ার্নার (২০) ও মার্কাস স্টয়নিস (৫)। এরপর ষষ্ঠ উইকেটে ১৫৮ রানের জুটি গড়েন অ্যালেক্স ক্যারি ও ক্যামেরন গ্রিন।

দলীয় ২০২ রানের মাথায় বিদায় নেন ক্যারি। সাজঘরে ফেরার আগে ক্যারি খেলেছেন ৯৯ বলে ৮৫ রানের ইনিংস। ক্যারির বিদায়ের পর দ্রুত গ্লেন ম্যাক্সওয়েল (২) ও মিচেল স্টার্ককে (১) হারিয়ে ফের চাপে পড়ে অস্ট্রেলিয়া। তবে নবম উইকেটে অবিচ্ছিন্ন ২৬ রানের জুটি গড়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন গ্রিন ও অ্যাডাম জাম্পা। গ্রিন ৯২ বলে হার না মানা ৮৯ রানের ইনিংস খেলেন। জাম্পা অপরাজিত থাকেন ১৩ রানে। কিউই পেসার ট্রেন্ট বোল্ট ৪টি উইকেট নেন।  

এর আগে টসে হেরে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৩২ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। ওপেনার ডেভন কনওয়ে ৪৬, অধিনায়ক কেন উইলিয়ামসন ৪৫, টম ল্যাথাম ৪৩ ও ড্যারিল মিচেল ২৬ রান করেন। অফস্পিন বোলিংয়ে ৪ উইকেট শিকার করেছেন অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল। পেসার জশ হ্যাজেলউড পেয়েছেন ৩ উইকেট। ম্যাচসেরা হয়েছেন গ্রিন।



সাতদিনের সেরা