kalerkantho

শনিবার । ১ অক্টোবর ২০২২ । ১৬ আশ্বিন ১৪২৯ ।  ৪ রবিউল আউয়াল ১৪৪৪

বিশ্বকাপ দলে দেখা যেতে পারে সৌম্য সরকারকে

অনলাইন ডেস্ক   

৫ সেপ্টেম্বর, ২০২২ ১৮:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



বিশ্বকাপ দলে দেখা যেতে পারে সৌম্য সরকারকে

ছবি : সৌম্য সরকারের ফেসবুক পেইজ

এশিয়া কাপের আগে জাতীয় দলের ওপেনার সংকটের সময় সৌম্য সরকারের নাম বারবার আলোচনায় উঠে এসেছিল। কিন্তু শেষ পর্যন্ত তিনি এশিয়া কাপের দলে সুযোগ পাননি। ওই সময়ে তিনি গিয়েছিলেন ‘এ’ দলের হয়ে উইন্ডিজ সফরে। সেখানেও ভালো করতে পারেননি জাতীয় দলের একসময়ের নির্ভরযোগ্য ওপেনার।

বিজ্ঞাপন

আসন্ন ত্রিদেশীয় সিরিজ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ উপলক্ষে আবারও তিনি আলোচনায় এসেছেন। অনেকের মতে, টি-টোয়েন্টির ওপেনিংয়ে সৌম্য-লিটন সেরা অপশন।

সৌম্যর ব্যাপারে আজ সোমবার মিরপুরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে জাতীয় দলের নির্বাচক আব্দুর রাজ্জাক বলেন, ‘সৌম্য সরকার কিন্তু আমাদের যে কয়জন গ্রুপ অব প্লেয়ারের মধ্যে যে একটা টার্গেট থাকে সেটার বাইরে না। তবে আমাদের আসলে শেষ পর্যন্ত যা করতে হবে এর মধ্যে থেকেই করতে হবে। তবে এর বাইরে থেকে জাতীয় দলে খেলানোর মতো আর কোনো খেলোয়াড় আছে বলে আমার মনে হয় না, যেটা আমাদের বর্তমানে বড় যে গ্রুপটা রয়েছে তার বাইরে...। তো এরা সবাই এর মধ্যে আছে, কাউকে ছাড়া আসলে বিবেচনা করা হচ্ছে না। ’

মারমুখী ব্যাটার হিসেবে পরিচিত সৌম্য তিন ফরম্যাটেই জাতীয় দলের হয়ে সর্বশেষ খেলেছেন গত বছর। এর আগে বারবার তাকে বিভিন্ন পজিশনে খেলানো হয়েছে। সৌম্যর ফর্ম হারানোর পেছনে এটাকেও বড় কারণ হিসেবে মনে করেন বিশেষজ্ঞরা। টি-টোয়েন্টিতে একমাত্র লিটন দাস ছাড়া এই মুহূর্তে নির্ভরযোগ্য ওপেনার নেই। এশিয়া কাপে নাঈম-বিজয়কে দিয়ে ব্যর্থ চেষ্টার পর মেহেদি মিরাজ আর সাব্বির রহমানকে দিয়ে ওপেন করানো হয়েছিল।

অনেকের মতে, আরেকটা সুযোগ পেলে সৌম্য হয়তো ফিরতে পারেন নিজের রূপে। শেষ পর্যন্ত সৌম্য সরকার জাতীয় দলে সুযোগ পান কি না তা আগামী ১৫ তারিখের মধ্যেই জানা যাবে। আব্দুর রাজ্জাকের দাবি, সেরা দল নিয়েই অস্ট্রেলিয়ার উদ্দেশে উড়াল দেবে বাংলাদেশ। তিনি বলেন, ‘আমরা অবশ্যই চেষ্টা করব, বেস্ট কম্বিনেশনের দলটা যেন ওয়ার্ল্ড কাপে যেতে পারে। আমাদের যা স্টুডেন্ট আছে এর মধ্যে থেকেই যেন বেস্ট কম্বিনেশনের টিম হয়। ’ 



সাতদিনের সেরা