kalerkantho

বৃহস্পতিবার । ৬ অক্টোবর ২০২২ । ২১ আশ্বিন ১৪২৯ ।  ৯ রবিউল আউয়াল ১৪৪৪

ফিফার কাছে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার অনুরোধ ভারতের

অনলাইন ডেস্ক   

২৩ আগস্ট, ২০২২ ১৮:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



ফিফার কাছে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার অনুরোধ ভারতের

ফিফার শর্ত মেনে নিয়ে  ভারতীয় ফুটবলের উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার অনুরোধ জানিয়েছে সর্বভারতীয় ফুটবল ফেডারেশন (এআইএফএফ)। ফিফার শর্ত অনুযায়ী সুপ্রিম কোর্টের নির্দেশে প্রশাসক কমিটি (সিওএ) এখন আর ভারতীয় ফুটবলের পরিচালনায় নেই। সেই কমিটি সরে যেতেই ভারতীয় ফুটবল যাতে আবার আগের মতো চলতে পারে তার জন্য ফিফাকে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার অনুরোধ করা হয়েছে।

ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফার সচিব ফাতমা সামৌরা বরাবর পাঠানো ওই চিঠিতে এআইএফএফের কার্যনির্বাহী সচিব সুনন্দ ধর লিখেছেন, 'আনন্দের সঙ্গে জানাচ্ছি যে সুপ্রিম কোর্ট বিষয়টি গুরুত্ব দিয়ে দেখেছেন।

বিজ্ঞাপন

প্রশাসক কমিটিকে সরিয়ে দিয়ে ভারতীয় ফুটবলের কার্যভার এআইএফএফ-এর হাতেই তুলে দেওয়া হয়েছে। নিয়ম মেনে খুব তাড়াতাড়ি নির্বাচন করা হবে। নিষেধাজ্ঞা তোলার জন্য ফিফা যা যা শর্ত দিয়েছিল সেগুলো মেনে নেওয়া হয়েছে। তাই আমরা অনুরোধ করছি ভারতীয় ফুটবলের উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়া হোক। তাহলে এআইএফএফ সুষ্ঠু ভাবে ভারতীয় ফুটবলকে পরিচালনা করতে পারবে। '

ভারতের গণমাধ্যম জানিয়েছে, দেশটির শীর্ষ আদালতের নির্দেশ মেনে এআইএফএফ নির্বাচনের দিন ঘোষণা করেছেন রিটার্নিং অফিসার উমেশ সিন্‌হা। নির্বাচন হবে ২ সেপ্টেম্বর। ২৫ থেকে ২৭ আগস্ট পর্যম্ত মনোনয়ন জমা দেওয়া যাবে। মনোনয়ন প্রত্যাহারের দিন ২৯ আগস্ট। ৩০ আগস্ট এআইএফএফের ওয়েবসাইটে প্রার্থীদের তালিকা জানিয়ে দেওয়া হবে। ২ সেপ্টেম্বর নয়াদিল্লিতে এআইএফএফের সদর দপ্তরে অনুষ্ঠিত হবে নির্বাচন। সেদিন অথবা পরের দিন ফলাফল প্রকাশিত হবে।



সাতদিনের সেরা