kalerkantho

রবিবার । ২৫ সেপ্টেম্বর ২০২২ । ১০ আশ্বিন ১৪২৯ ।  ২৮ সফর ১৪৪৪

কোহলি কি এখন ভারতীয় দলের বোঝা?

অনলাইন ডেস্ক   

২৩ আগস্ট, ২০২২ ১৫:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



কোহলি কি এখন ভারতীয় দলের বোঝা?

এক হাজার দিনের বেশি সময় ধরে সেঞ্চুরি পাচ্ছেন না কোহলি কোহলি। ইদানিং তো ফিফটিও ছুঁতে পারছেন না। উইন্ডিজ আর জিম্বাবুয়ে সিরিজে বিশ্রামে ছিলেন।  আসন্ন এশিয়া কাপ দিয়ে তার মাঠে ফেরার কথা।

বিজ্ঞাপন

 ক্রিকেট বিশ্বে ভারত যে টুর্নামেন্টেই খেলুক না কেন, নামকরা সব ব্যাটার এবং বৈচিত্র্যময় বোলিং লাইন আপের কারণে ফেভারিট হিসেবেই নামে। এশিয়া কাপেও পূর্ণশক্তির দল নিয়ে খেলবে ভারত। তার আগে ভারতের টিম ম্যানেজমেন্টের সামনে এখন বেশ কয়েকটি প্রশ্ন আছে।

সবচেয়ে বড় প্রশ্ন হলো, টপ অর্ডারে কারা ব্যাট হাতে নামবেন? প্রথমত টি-টোয়েন্টি ক্রিকেট বিশ ওভারের খেলা এখানে সেট হওয়ার জন্য খুব বেশি সময় নেয়ার সুযোগ নেই। কিন্তু ভারতের প্রথম তিন ব্যাটার রোহিত শর্মা, লোকেশ রাহুল ও বিরাট কোহলি সেট হতে সময় নেন।  যদিও রোহিত শর্মা ও বিরাট কোহলি সেট হয়ে গেলে পরে বলের সাথে রানের গ্যাপ বাড়িয়ে নেন, কিন্তু সাম্প্রতিক সময়ে দুজনই ফর্ম হারিয়ে নিজেদের খুঁজছেন।

সাম্প্রতিক সময়ে ব্যাটিং নিয়ে বেশ সমস্যায় ভুগছেন কোহলি। ভারতের টপ অর্ডারে ইতোমধ্যেই কয়েকজন তরুণ ক্রিকেটার উঠে এসেছে। যারা নিয়মিত পারফর্ম করছেন। কোহলিকে দলে নিলে তাদের কাউকে বাদ পড়তে হবে। এটা যৌক্তিক হবে বলে মনে করেন না ক্রিকেট বোদ্ধাদের একাংশ। তাছাড়া আন্তর্জাতিক টি টোয়েন্টিতে ১৪২ স্ট্রাইক রেটে খেলা লোকেশ রাহুলকে বসানোও ভারতের টিম ম্যানেজমেন্টের জন্য কঠিন হবে।

এক্ষেত্রে যদি রোহিত-কোহলি-রাহুল টপ অর্ডারে খেলেন, তাহলে সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ, হার্দিক পান্ডিয়া, দিনেশ কার্তিকরা নিজেদের বিধ্বংসী ব্যাটিং করার সুযোগ অনেকটাই হারাবেন।  এটাই ভারতের এই দলের জন্য সবচেয়ে বড় প্রশ্নের জায়গা।  তবে এসব প্রশ্ন কোহলি বা রোহিত এক নিমিষেই একটি দুর্দান্ত ইনিংস খেলে উড়িয়ে দিতে পারেন, যেটা তারা সাম্প্রতিক সময়ে পারছেন না। অনেকেই মনে করছেন, কোহলি-রোহিতরা হয়তো এখন ভারতীয় দলের জন্য বোঝা হয়ে উঠছেন।

- বিবিসি বাংলার প্রতিবেদন অবলম্বনে



সাতদিনের সেরা