kalerkantho

সোমবার । ২৬ সেপ্টেম্বর ২০২২ । ১১ আশ্বিন ১৪২৯ ।  ২৯ সফর ১৪৪৪

জিম্বাবুয়েকে ১০ উইকেটে উড়িয়ে সিরিজ শুরু ভারতের

অনলাইন ডেস্ক   

১৮ আগস্ট, ২০২২ ২০:৫১ | পড়া যাবে ২ মিনিটে



জিম্বাবুয়েকে ১০ উইকেটে উড়িয়ে সিরিজ শুরু ভারতের

ছবি : ক্রিকইনফো

বাংলাদেশকে টি-টোয়ন্টি আর ওয়ানডে সিরিজে হারিয়ে উজ্জীবিত ছিল জিম্বাবুয়ে দল। কিন্তু ভারতের দ্বিতীয় সারির দলটির সামনে তারা দাঁড়াতেই পারল না। ভারতকে কঠিন চ্যালেঞ্জের মুখে ফেলার হুমকি দিয়েছিল জিম্বাবুয়ে। সেসবকে সীমানার বাইরে পার করে ১০ উইকেটের বিশাল জয়ে ওয়ানডে সিরিজ শুরু করল ভারত।

বিজ্ঞাপন

জিম্বাবুয়ের দেওয়া ১৯০ রানের টার্গেটে তারা ৩০.৫ ওভারে পৌঁছে যায়, কোনো উইকেট না হারিয়ে।

হারারেতে টস জিতে স্বাগতিকদের ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় লোকেশ রাহুলের নেতৃত্বাধীন ভারত। ২৫ রানে ওপেনিং জুটি ভাঙার পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে জিম্বাবুয়ে। ৫১ বলে সর্বোচ্চ ৩৫ রান করেছেন অধিনায়ক রেজিস চাকাভা। এ ছাড়া রিচার্ড এনগ্রাভা ৩৪ আর ব্র্যাড ইভান্স ৩৩ রান করেছেন। নবম উইকটে ইভান্স এবং এনগ্রাভা ৭০ রানের জুটি না গড়লে জিম্বাবুয়ের স্কোর ১৮৯ রান পর্যন্ত যেতেই পারত না।

ভারতের হয়ে তিনটি করে উইকেট নিয়েছেন দিপক চাহার, প্রসিদ্ধ কৃষ্ণা এবং অক্ষর প্যাটেল। একটি নিয়েছেন মোহাম্মদ সিরাজ। জবাবে ব্যাটিংয়ে নেমে ৩০.৫ ওভারে জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত। শিখর ধাওয়ান ১১৩ বলে ৮১* আর শুভমান গিল ৭২ বলে ৮২* রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। ২৭ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন দিপক চাহার। আগামী শনিবার হারারেতে দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে দুই দল।



সাতদিনের সেরা