kalerkantho

সোমবার । ২৬ সেপ্টেম্বর ২০২২ । ১১ আশ্বিন ১৪২৯ ।  ২৯ সফর ১৪৪৪

রাবাদার আগ্রাসী বোলিংয়ে মাত্র ১৬৫ রানে থামল ইংল্যান্ড

অনলাইন ডেস্ক   

১৮ আগস্ট, ২০২২ ১৮:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



রাবাদার আগ্রাসী বোলিংয়ে মাত্র ১৬৫ রানে থামল ইংল্যান্ড

ছবি : ক্রিকইনফো

লর্ডস টেস্টের প্রথম দিনে বৃষ্টির কারণে মাত্র ৩২ ওভার খেলা হয়েছিল। তাতেই অবশ্য ছবিটা স্পষ্ট হয়ে গিয়েছিল। কারণ, সেই ৩২ ওভারেই ১১৬ রান তুলতে স্বাগতিক ইংল্যান্ড হারিয়েছিল ৬ উইকেট। আজ বৃহস্পতিবার ম্যাচের দ্বিতীয় দিন আর মাত্র ১৩ ওভার টিকতে পেরেছে বেন স্টোকসের দল।

বিজ্ঞাপন

তাদের প্রথম ইনিংস থামল ১৬৫ রানে। দক্ষিণ আফ্রিকার হয়ে ৫ উইকেট নিয়েছেন পেসার কাগিসো রাবাদা।

প্রথম দিন ইংল্যান্ডের ব্যাটারদের মধ্যে একমাত্র অলি পোপ ভালো খেলেছিলেন। দিনের শেষে তিনি অপরাজিত ছিলেন ৬১ রানে। দ্বিতীয় দিন দলের রানকে এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব ছিল তার কাঁধেই। কিন্তু ৭৩ রানের মাথায় রাবাদার বলে বোল্ড হয়ে যান পোপ। ফলে ২০০ রান পর্যন্ত পৌঁছানোর আশা শেষ হয়ে যায় স্টোকসদের। ৪৫তম ওভারের শেষ বলে জেমস অ্যান্ডারসনকে বোল্ড করে ইংল্যান্ডকে অলআউট করে দেন রাবাদা।

ইংল্যান্ডের প্রথম ইনিংসে রাবাদার শিকার ৫ উইকেট। এই পেস তারকা  ১৯ ওভার বল করে ৩টি মেডেনসহ মাত্র ৫২ রান খরচ করেছেন। টেস্টে দক্ষিণ আফ্রিকার হয়ে এই নিয়ে ১২ বার পাঁচ উইকেট নিলেন রাবাদা।  ৩টি উইকেট নিয়েছেন আনরিখ নর্টিয়ে, ২টি নিয়েছেন মার্কো জনসন। নিজেদের প্রথম ইনিংস খেলতে নেমে মধ্যাহ্ন বিরতির আগ পর্যন্ত বিনা উইকেটে ২৭ রান তুলেছে সফরকারী দক্ষিণ আফ্রিকা। তাদের আটকাতে আজ ব্রড-অ্যান্ডারসনের দিকেই তাকিয়ে থাকবে ইংল্যান্ড।



সাতদিনের সেরা