kalerkantho

শনিবার । ১ অক্টোবর ২০২২ । ১৬ আশ্বিন ১৪২৯ ।  ৪ রবিউল আউয়াল ১৪৪৪

টিকা না নেওয়ায় অস্ট্রেলিয়ায় খেলা হয়নি জোকোভিচের কিন্তু খেলবেন অ্যান্ড্রু

অনলাইন ডেস্ক   

১৭ আগস্ট, ২০২২ ২২:১১ | পড়া যাবে ২ মিনিটে



টিকা না নেওয়ায় অস্ট্রেলিয়ায় খেলা হয়নি জোকোভিচের কিন্তু খেলবেন অ্যান্ড্রু

করোনার টিকা না নেওয়ায় এ বছরের শুরুতে অস্ট্রেলিয়ান ওপেনে খেলা হয়নি সার্বিয়ান তারকা নোভাক জোকোভিচের। এ নিয়ে তৈরি নানা আলোচনা-সমালোচনা। শেষ পর্যন্ত বিমানবন্দর থেকেই ফেরত পাঠানো হয় সার্বিয়ান এই তারকাকে। নোভাক জোকোভিচকে খেলার অনুমতি না দিলেও করোনার টিকা না নিয়েও সিডনিতে হতে যাওয়া সাঁতার প্রতিযোগিতায় অংশ নেওয়ার অনুমতি পেয়েছেন যুক্তরাষ্ট্রের সাঁতারু মাইকেল অ্যান্ড্রু।

বিজ্ঞাপন

করোনার প্রভাব দিন দিন কমতে থাকায় অস্ট্রেলিয়ায় প্রবেশে নতুন নিয়ম করেছে দেশটির সরকার। নতুন নিয়ম অনুযায়ী দেশটিতে প্রবেশ করতে এখন আর করোনা টিকার সার্টিফিকেট দেখাতে হবে না। করোনা পরীক্ষায় নেগেটিভ হওয়ার ঝামেলাও পোহাতে হবে না কোনো অ্যাথলেট বা ভ্রমণকারীকে। সে ক্ষেত্রে শুধু মাস্ক পরিধান করলেই চলবে। নতুন নিয়মের কারণেই অস্ট্রেলিয়ার আন্তর্জাতিক সাঁতার প্রতিযোগিতায় অংশ নিতে যাচ্ছেন সাঁতারু মাইকেল অ্যান্ড্রু।

করোনা টিকা বা নেগেটিভ হওয়া নিয়ে ভাবছেন না অলিম্পিকে চার গুণিতক ইভেন্টে সোনাজয়ী যুক্তরাষ্ট্রের এই সাঁতারু, ‘আরো গতিতে সাঁতার কিভাবে করব সেটা নিয়েই শুধু ভাবছি, অন্য কিছু ভাবছি না। খেলার প্রতি আমার যে আবেগ এবং উদ্দেশ্য আছে তা লোকেদের দেখানোর চেষ্টা করছি। এটি দুর্ভাগ্যজনক এবং দুঃখজনক যে এসব ব্যাপার প্রায় রাজনৈতিক হয়ে উঠেছে। আমি এখানে যত দ্রুত সম্ভব সাঁতার কাটতে এসেছি, অন্য কিছু করতে আসিনি। ’



সাতদিনের সেরা