kalerkantho

সোমবার । ২৬ সেপ্টেম্বর ২০২২ । ১১ আশ্বিন ১৪২৯ ।  ২৯ সফর ১৪৪৪

স্টয়নিসের আচরণে ক্ষুব্ধ শোয়েব, ‘আইসিসি এসব দেখবে না’

অনলাইন ডেস্ক   

১৭ আগস্ট, ২০২২ ২১:৫০ | পড়া যাবে ২ মিনিটে



স্টয়নিসের আচরণে ক্ষুব্ধ শোয়েব, ‘আইসিসি এসব দেখবে না’

অজি অলরাউন্ডার মার্কাস স্টয়নিসকে ধুয়ে দিলেন পাকিস্তানের কিংবদন্তি পেসার শোয়েব আখতার। এই মুহূর্তে ইংল্যান্ডে ‘দ্য হান্ড্রেড’ টুর্নামেন্ট খেলছেন স্টয়নিস। গত রোববার সাউদার্ন ব্রেভ সাত উইকেটে হেরেছে ওভাল ইনভিন্সিবলসের কাছে। এই ম্যাচের একটি ঘটনায় খেপেছেন শোয়েব।

বিজ্ঞাপন

সাউদার্নের হয়েই হান্ড্রেডে খেলছেন স্টয়নিস। এই ম্যাচে পাক পেসার মোহাম্মদ হাসনাইনের বলে আউট হন স্টয়নিস। আউট হয়ে সাজঘরে ফেরার সময় স্টয়নিস অঙ্গভঙ্গি করে বুঝিয়ে দেন যে, ওভাল ইনভিন্সিবলসের হাসনাইন ‘চাক’ করছেন! অর্থাৎ তাঁর বোলিং অ্যাকশন অবৈধ।  

স্টয়নিসের এই আচরণের ভিডিও মুহূর্তেই ভাইরাল হয়েছে। ভিডিওটি চোখে পড়েছে শোয়েবেরও। টুইটারে স্টয়নিসকে ট্যাগ করে পাকিস্তানি সাবেক গতিতারকা লিখেন, ‘পাকিস্তানের হাসনাইনের বোলিং অ্যাকশন নিয়ে স্টয়নিসের অঙ্গভঙ্গি লজ্জাজনক। তুমি কী করে সাহস পেলে! আইসিসিও চুপ করে আছে এদের ব্যাপারে। যে খেলোয়াড় ইতিমধ্যেই ছাড়পত্র পেয়ে গিয়েছে, তাঁর প্রতি এমন আচরণ করতে পারে না কোনো  খেলোয়ড়। ’

উল্লেখ্য যে, চলতি বছর হাসনাইন অবৈধ বোলিং অ্যাকশনের জন্য় নিষিদ্ধ হয়েছিলেন। বিগ ব্যাশ লিগে খেলার সময়ে আম্পায়ার জেরার্ড এবুডের মনে হয়েছিল হাসনাইনের বোলিং অ্যাকশন অবৈধ। তিনি হাসনাইনের বিরুদ্ধে রিপোর্ট দেন। এরপর লাহোর বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট সায়েন্সেসে হাসনাইনের বায়োমেট্রিক পরীক্ষা হয়। জানা যায় যে, হাসনাইন আইসিসির বেঁধে দেওয়া নিয়মের বাইরে চলে গিয়েছেন। এরপর হাসনাইন নিজেকে শুধরে নেন, ফের খেলার জন্য ছাড়পত্র পান।

হাসনাইন পাকিস্তানের হয়ে আটটি ওয়ানডে ও ১৮টি টি-২০ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। পাকিস্তানের হয়ে তাঁর অভিষেক হয়েছিল ২০১৯ সালে।



সাতদিনের সেরা