kalerkantho

শনিবার । ১ অক্টোবর ২০২২ । ১৬ আশ্বিন ১৪২৯ ।  ৪ রবিউল আউয়াল ১৪৪৪

নেইমার-এমবাপ্পে নয়, পেনাল্টিতে বেশি সফল পিএসজির আরেক তারকা

অনলাইন ডেস্ক   

১৭ আগস্ট, ২০২২ ২১:১২ | পড়া যাবে ২ মিনিটে



নেইমার-এমবাপ্পে নয়, পেনাল্টিতে বেশি সফল পিএসজির আরেক তারকা

ফরাসি ক্লাব পিএসজিতে বিরাজ করছে অস্থিতিশীল পরিস্থিতি। লিগ ওয়ানে নিজেদের সর্বশেষ ম্যাচেও পেনাল্টি নিয়ে ঝামেলা হয়েছে নেইমার ও কিলিয়ান এমবাপ্পের মাঝে। প্রথম পেনাল্টি মিস করার পর দ্বিতীয় পেনাল্টিটিও  এমবাপ্পেই নিতে চেয়েছিলেন। কিন্তু নেইমার দেননি।

বিজ্ঞাপন

এই নিয়ে ম্যাচের পরও ড্রেসিংরুমের পরিবেশ উত্তপ্ত ছিল।

তারকায় ঠাসা একটি দল পিএসজি। সেখানে নেইমার-এমবাপ্পের পাশাপাশি রয়েছেন লিওনেল মেসি ও সার্জিও রামোসদের মতো তারকাও। সাম্প্রতিক ম্যাচগুলোতে দেখা যাচ্ছে, পিএসজির পেনাল্টি কিকগুলো নিচ্ছেন নেইমার ও এমবাপ্পে। গত চ্যাম্পিয়নস লিগের ম্যাচে রিয়াল মাদ্রিদের বিপক্ষে পেনাল্টি মিস করার পর থেকে পেনাল্টি নিচ্ছেন না মেসি।

পরিসংখ্যান বলছে, পিএসজিতে এমবাপ্পে-নেইমারের চেয়েও সফল পেনাল্টি নেওয়া খেলোয়াড় আছেন। ২০১৫ সালের আগস্ট থেকে বর্তমান পর্যন্ত পরিসংখ্যানে দেখা যায়, পেনাল্টিতে থেকে গোল আদায়ের দিক দিয়ে মেসি-নেইমার-এমবাপ্পের চেয়ে এগিয়ে আছেন সার্জিও রামোস।

২০১৫ সালের আগস্ট থেকে ৩২টি পেনাল্টি কিক নিয়ে ২৮টিতেই গোল করেছেন রামোস। অর্থাৎ পেনাল্টি থেকে তার গোল করার হার ৮৮ শতাংশ। এর পরেই রয়েছেন নেইমার। ৬২ পেনাল্টি থেকে তার গোলসংখ্যা ৫২টি, গোলের হার ৮৪ শতাংশ। কিলিয়ান এমবাপ্পে ২০ গোল করেছেন ২৫টি পেনাল্টি থেকে, পেনাল্টি থেকে তার গোলের হার ৮০ শতাংশ।

অন্যদিকে ৫৯ পেনাল্টি থেকে ৪৪ বার গোল করতে পেরেছেন সাতবারের ব্যালন ডি’অরজয়ী লিওনেল মেসি। পেনাল্টি থেকে আর্জেন্টাইন তারকার গোলের হার শতকরা ৭৫ ভাগ।



সাতদিনের সেরা