kalerkantho

শুক্রবার । ৩০ সেপ্টেম্বর ২০২২ । ১৫ আশ্বিন ১৪২৯ ।  ৩ রবিউল আউয়াল ১৪৪৪

বাংলাদেশের মারিয়ার সঙ্গে বাংলায় কথা বললেন টেন্ডুলকার (ভিডিওসহ)

অনলাইন ডেস্ক   

১৬ আগস্ট, ২০২২ ১৬:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



বাংলাদেশের মারিয়ার সঙ্গে বাংলায় কথা বললেন টেন্ডুলকার (ভিডিওসহ)

ছবি : ভিডিও থেকে নেওয়া

তিনি শচীন টেন্ডুলকার।  তরুণ প্রজন্মের অনেকেরই আদর্শ।  ১০০ সেঞ্চুরি আর ৩৪ হাজার আন্তর্জাতিক রানের মালিক ক্রিকেট ইতিহাসে নিজের নাম পাকাপাকিভাবে সোনার হরফে লিখিয়েছেন। একমাত্র তাকেই তুলনা করা হয় স্যার ডন ব্রাডম্যানের সঙ্গে।

বিজ্ঞাপন

ভারতীয় ব্যাটিং জিনিয়াসের সঙ্গে এবার কথাবার্তা হয়ে গেল বাংলাদেশ জাতীয় দলের তারকা ফুটবলার মারিয়া মান্ডার। বাংলাদেশের মারিয়ার সঙ্গে বাংলা ভাষাতেই একাধিক বাক্য বিনিময় করেছেন ভারতের ক্রিকেট লিজেন্ড।

জাতিসংঘের জরুরি শিশু তহবিলের দক্ষিণ এশিয়া অঞ্চলের শুভেচ্ছা দূত হিসেবে সম্প্রতি ‘আন্তর্জাতিক যুব দিবস’ উপলক্ষে শচীন কথা বলেছেন বিভিন্ন দেশের প্রতিনিধিদের সঙ্গে। যাদের একজন ছিলেন মারিয়া মান্ডা এবং ভারতীয় ফুটবলার ও কোচ অংশু কাছাপ। ভার্চুয়াল আলাপচারিতার শুরুতেই মারিয়াকে পরিষ্কার বাংলায় টেন্ডুলকার প্রশ্ন করেন, ‘কেমন আছ ভাইয়া? ভালো আছি। ’ তখন মারিয়াও জবাব দেন, ‘আমি ভালো আছি। আপনি কেমন আছেন?’

৪৯ বছর বয়সী কিংবদন্তি হেসে বলেন, ‘ভালো, একদম ভালো আছি। তুমি সত্যিকারের চ্যাম্পিয়ন। ’ এরপর মারিয়াদের কিছু গুরুত্বপূর্ণ পরামর্শ দেন শচীন।  খেলোয়াড়দের চাপ কাটিয়ে শারীরিক ও মানসিকভাবে সুস্থ থাকার উপায় বলে দেন। অতীতের কথা ভুলে জোর দিতে বলেন বর্তমানে। করোনাকালে মারিয়া কিভাবে ফিট ছিলেন, সেটা জানতে চান শচীন। মারিয়া তখন জানিয়ে দেন, বাফুফের পাঠানো সূচি মেনে নিজেরাই অনুশীলন করে গেছেন। কিছুক্ষণ কথাবার্তা চালানোর পর শচীন সবাইকে ধন্যবাদ দিয়ে বিদায় জানান।



সাতদিনের সেরা