kalerkantho

বৃহস্পতিবার । ২৫ সেপ্টেম্বর ২০২২ । ১৪ আশ্বিন ১৪২৯ ।  ২ রবিউল আউয়াল ১৪৪৪

সাফের আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে সাবিনা-কৃষ্ণারা

ক্রীড়া প্রতিবেদক   

১৫ আগস্ট, ২০২২ ১৭:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



সাফের আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে সাবিনা-কৃষ্ণারা

ছবিঃ কালের কন্ঠ

আগামী ৬ থেকে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত নেপালে হবে নারী সাফ চ্যাম্পিয়নশিপ। এই আসরের আগে নিজেদের ঝালিয়ে নিতে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশের মেয়েরা। ম্যাচ দুটি খেলতে ঢাকায় আসার ব্যাপারে মৌখিকভাবে সম্মতি জানিয়েছে আরব আমিরাত। এখন আনুষ্ঠানিক চিঠির অপেক্ষায় আছে বাফুফে।

বিজ্ঞাপন

এমনটা বলেছেন, বাফুফের নারী ফুটবলের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ।

আগামী ২৯ আগস্ট ও ১ সেপ্টেম্বর ঢাকায় হবে ম্যাচ দুটি। গত জুনে মালয়েশিয়ার বিপক্ষে দুটি ম্যাচ কমলাপুরের মেয়াদ উত্তীর্ণ টার্ফে অনুষ্ঠিত হলেও আরব আমিরাতের বিপক্ষে ম্যাচ দুটি বসুন্ধরা কিংস অ্যারেনায় আয়োজন করতে চায় বাফুফে। এ ব্যাপারে মাহফুজা আক্তার কিরণ কালের কণ্ঠকে বলেছেন,'ম্যাচ দুটি খেলার ব্যাপারে আরব আমিরাত রাজি হয়েছে। আমরা তাদেরকে চিঠি দিতে বলেছি। আশা করি দ্রুতই চিঠি দিবে তারা। বসুন্ধরার (কিংস অ্যারেনা) মাঠে ম্যাচ আয়োজনের চেষ্টা করব, যদি না হয় তাহলে কমলাপুরেই হবে। '

নারী ফিফা র‍্যাংকিংয়ে ১০৪তম স্থানে আরব আমিরাত। বাংলাদেশের মেয়েদের অবস্থান ১৪৭তম। সাফের আগে ম্যাচ দুটি কাজে দিবে সাবিনা-কৃষ্ণাদের। সর্বশেষ গত জুনে বাংলাদেশের মেয়েরা দুটি ফিফা ফ্রেন্ডলি ম্যাচ খেলেছে মালয়েশিয়ার বিপক্ষে। কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে বাংলাদেশ প্রথম ম্যাচে ৬-০ গোলে হারিয়েছিল মালয়েশিয়াকে। দ্বিতীয় ম্যাচ গোলশূন্য ড্র করে সিরিজ জয় নিশ্চিত করে বাংলাদেশ।

এবারের সাফে অংশ নিচ্ছে ছয়টি দেশ। নিষেধাজ্ঞা কাটিয়ে শেষ মুহূর্তে অংশ নিচ্ছে পাকিস্তান। আগের পাঁচ আসরেই চ্যাম্পিয়ন হয়েছে ভারত। ২০১৬ সালে একবারই ফাইনাল খেলেছিল বাংলাদেশের মেয়েরা; কিন্তু ভারতের কাছে হেরে শিরোপা স্বপ্ন ভঙ্গ হয়েছিল সাবিনাদের।



সাতদিনের সেরা