kalerkantho

বৃহস্পতিবার । ২৫ সেপ্টেম্বর ২০২২ । ১৪ আশ্বিন ১৪২৯ ।  ২ রবিউল আউয়াল ১৪৪৪

কোচ বলেছিলেন, 'ফ্রি-কিকটা নাও, গোল হবে'

অনলাইন ডেস্ক   

১৫ আগস্ট, ২০২২ ১৬:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



কোচ বলেছিলেন, 'ফ্রি-কিকটা নাও, গোল হবে'

লা লিগায় শিরোপা ধরে রাখার অভিযানের প্রথম ম্যাচেই হার বা পয়েন্ট হারানোর শঙ্কা উকি দেয় রিয়াল মাদ্রিদের সামনে। ম্যাচের শুরুতেই গোল খেয়ে পিছিয়ে পড়া রিয়াল ম্যাচে ফিরতে মরিয়া হয়ে ওঠে। দ্বিতীয়ার্ধে লুকাস ভাস্কুয়েজ সমতায় ফেরালেও তখনো জয়সূচক গোলের খোঁজে চ্যাম্পিয়নরা। সেই গোলটিই এনে দিয়েছেন ডেভিড আলাবা।

বিজ্ঞাপন

বদলি হিসেবে মাঠে নামার পর কোচ কার্লো আনচেলত্তির টোটকা কাজে লাগিয়েই গোল করেছেন বলে জানান অস্ট্রিয়ান এই ডিফেন্ডার।

রোববার রাতে পাওয়ার হর্স স্টেডিয়ামে আলমেরিয়াকে ২-১ ব্যবধানে হারায় রিয়াল মাদ্রিদ। স্বাগতিকদের এগিয়ে নেন রামাজানি। রিয়াল মাদ্রিদকে সমতায় ফেরান ভাস্কুয়েজ এবং এগিয়ে নেন আলাবা।

নিজেদের মাঠে ষষ্ঠ মিনিটেই স্বাগতিক সমর্থকদের আনন্দে ভাসিয়ে এগিয়ে যায় আলমেরিয়া। মাঝ মাঠ থেকে এগুয়ারেসের থ্রু পাস ধরে অফসাইড ফাঁদ ভেঙে বক্সে ঢুকে পড়েন লারজি রামাজানি, পেছনে ছুটছিলেন আন্তনি রুদিগার কিন্তু সময় নষ্ট না করে ডান পায়ের শটে জাল খুঁজে নেন রামাজানি। ঝাঁপিয়েও নাগাল পাননি থিবো কোর্তুয়া।   

৬১ মিনিটে লুকাস ভাস্কুয়েজের গোলে সমতায় ফেরে লস ব্লাংকোরা। ৭৪ মিনিটে ফেরলান্দ মেন্দির পরিবর্তে মাঠে নামেন আলাবা। মাঠে নেমেই ফ্রি-কিকে দারুণ গোল করে রিয়ালকে এগিয়ে নেন তিনি। পয়েন্ট হারানোর শঙ্কা দূর থেকে রিয়াল মাদ্রিদের তিন পয়েন্ট এনে দেন ৩০ বছর বয়সী এই ডিফেন্ডার। তবে এমন ফ্রি-কিক নেওয়ার পেছনের গল্প শুনিয়েছেন তিনি,'মাঠে নামার আগে কোচ আমাকে বললেন,এই ফ্রি-কিকটা নাও। তুমি গোল করতে যাচ্ছো এবং ম্যাচের শেষে কোচ বললেন, ‘আমি তোমাকে বলেছিলাম!'

অবশ্য এই ফ্রি-কিকটা নেওয়ার কথা ছিল করিম বেনজিমা বা টনি ক্রুসের। কিন্তু শেষ মুহুর্তে সিদ্ধান্ত বদল করে ডেভিড আলাবাকে দিয়ে নেওয়ান আনচেলত্তি। এ ব্যাপারে ইতালিয়ান এই কোচ বলেছেন,'শেষ মুহূর্তে সিদ্ধান্তে আসে পরিবর্তন, এটা (ফ্রি-কিক) নেওয়ার কথা ছিল বেনজিমা অথবা ক্রুসের। কিন্তু ওই পজিশন থেকে আলাবা খুবই ভালো ফ্রি-কিক নিতে পারে। তাই আমরা সিদ্ধান্ত নিই যে সে (আলাবা) এটা নিবে। বাকি দুজনকে বলা সহজ ছিল না যে আলাবা এটা নিতে যাচ্ছে। না, আমি শেষ লাইনটা রসিকতা করে বললাম!'



সাতদিনের সেরা