kalerkantho

বুধবার । ২৪ সেপ্টেম্বর ২০২২ । ১৩ আশ্বিন ১৪২৯ ।  ১ রবিউল আউয়াল ১৪৪৪

আমরা অসাধারণ খেলেছি, জয় আমাদের প্রাপ্য ছিল : টুখেল

অনলাইন ডেস্ক   

১৫ আগস্ট, ২০২২ ১৬:৩৪ | পড়া যাবে ৩ মিনিটে



আমরা অসাধারণ খেলেছি, জয় আমাদের প্রাপ্য ছিল : টুখেল

কন্তে-টুখেলের লড়াই। ছবি : এএফপি

ইংলিশ প্রিমিয়ার লিগে গত রাতে চেলসি ও টটেনহামের মধ্যকার ম্যাচ ২-২ গোলে ড্র হয়েছে। ম্যাচ জুড়েই ছড়িয়েছে উত্তেজনা। মাঝে মধ্যেই মেজাজ হারিয়েছেন ফুটবলাররা। ডাগ আউটে মেজাজ হারিয়েছেন আন্তনিও কন্তে ও টুখেল।

বিজ্ঞাপন

হাতাহাতিতে জড়িয়ে লাল কার্ডও দেখেছেন এই দুই কোচ।

ম্যাচের ১৯ মিনিটে এগিয়ে যায় চেলসি। ব্লুজদের জার্সিতে প্রথম গোলের দেখা পান কৌলিবালি। কুকিরেল্লার মাপা কর্নারে বক্সের ভেতর থেকে দুর্দান্ত ভলিতে লক্ষ্যভেদ করেন তিনি। ৬৮ মিনিটে সমতায় ফেরে টটেনহাম। চেলসির বক্সের ভেতর জর্জিনহোর কাছ থেকে বল কেড়ে নেন ডেভিস। তার থেকে পাওয়া বল বক্সের বাইরে থেকে ডান পায়ের নিচু শটে লক্ষ্যভেদ করেন পিয়েরে এমিলে। স্পার্সের সমতায় ফেরার স্বস্তি থাকেনি বেশিক্ষণ।

৯ মিনিট বাদেই আবারও এগিয়ে যায় চেলসি। রাহিম স্টার্লিংয়ের পাসে বক্সের ভেতর থেকে গতির শটে জাল খুঁজে নেন রিচ জেমস। ২-১ গোলে এগিয়ে থেকে জয়ের স্বপ্ন বুনছিল চেলসি। কিন্তু সে স্বপ্ন দুঃস্বপ্নে পরিণত করেন হ্যারি কেন। দ্বিতীয়ার্ধে যোগ করা ষষ্ঠ মিনিটের মাথায় ইভান পেরিসিকের কর্নারে হেডে বল জালে পাঠান ইংলিশ অধিনায়ক।

টটেনহাম কোচ কন্তে এমনিতেই পাগলাটে টাইপের। চড়া মেজাজের লোকটাকে মাঝে মধ্যেই উত্তেজিত দেখা যায়। থমাস টুখেলও কম যান না। আঁতে ঘা লাগলে তিনিও খ্যাপাটে হয়ে যান। তবে যখন এই দুই কোচ মুখোমুখি হন তখন পরিস্থিতি কেমন হতে পারে সেটা আন্দাজ করতেই পারছেন। সেটাই হয়েছে স্টামফোর্ড ব্রিজে। শেষ মিনিটের গোলের পর কথার লড়াইয়ে জড়িয়ে পড়ে চেলসি কোচ থমাস টুখেল ও টটেনহাম কোচ আন্তনিও কন্তে। দুজনকেই লাল কার্ড দেখান রেফারি।
  
চেলসি কোচ থমাস টুখেল কোনো রাগ-ক্ষোভ রাখছেন না কন্তের উপর। তার যত অভিযোগ রেফারি অ্যান্থনি টেইলরকে নিয়ে। টুখেলের দাবি টটেনহামের দুটি গোলই হওয়া উচিত নয়। তার মতে প্রথম গোলের আগে চেলসির কাই হাভার্টজকে ফাউল করা হয় এবং টটেনহ্যামের রিশার্লিসন ছিলেন অফ সাইডে। কেইনের গোলের আগেও টটেনহ্যামের ক্রিস্তিয়ান রোমেরো চেলসির মার্ক কুকুরেল্লাকে চুল ধরে মাঠে ফেলে দেয় বলে অভিযোগ করেন টুখেল।

ম্যাচের পর সংবাদ সম্মেলনে এসে টুখেল বলেন, '৯০ মিনিট ধরে আমরা দাপট দেখিয়েছি। ওদের দুই গোলের একটিও হওয়া উচিত নয়। আমরা অসাধারণ খেলেছি এবং জয় আমাদের প্রাপ্য ছিল। একজনকে চুল টেনে মাটিতে ফেলে দেওয়া হচ্ছে, এটার কোনো ব্যখ্যাই হয় না। আমি তা কোনোভাবেই মানতে রাজি নই। আমি হতাশ যে আমার ছেলেরা প্রাপ্য ফল পায়নি। '

শুধু রেফারি নয়, ভিএআর নিয়েও অভিযোগ আছে টুখেলের, 'সত্যি বলতে, মাঠে যাই হোক, ভিএআর তো আছে সঠিক সিদ্ধান্ত নেওয়ার জন্য। রেফারি অনেক সময় দেখতে না পেলে দায় দেখি না। আমিও অনেক কিছু দেখি না। কিন্তু ভিএআর দেখার জন্য তো লোক আছে। এটা ফ্রিকিক হয় না কিভাবে? লাল কার্ড কেন হবে না!'



সাতদিনের সেরা