kalerkantho

শুক্রবার । ৩০ সেপ্টেম্বর ২০২২ । ১৫ আশ্বিন ১৪২৯ ।  ৩ রবিউল আউয়াল ১৪৪৪

দারুণ জয়ে শিরোপা ধরে রাখার অভিযান শুরু রিয়ালের

অনলাইন ডেস্ক   

১৫ আগস্ট, ২০২২ ০৪:০৬ | পড়া যাবে ৩ মিনিটে



দারুণ জয়ে শিরোপা ধরে রাখার অভিযান শুরু রিয়ালের

শুরুতেই গোল খেয়ে পিছিয়ে পড়ে রিয়াল মাদ্রিদ। ম্যাচে ফিরতে মরিয়া চ্যাম্পিয়নরা। কিন্তু বার বার বাঁধা হয়ে দাঁড়ায় আলমেরিয়ার গোলকিপার মার্তিনেজ। বেনজিমাদের একের পর এক আক্রমণ রুখে দিতে থাকেন তিনি।

বিজ্ঞাপন

তবে দ্বিতীয়ার্ধে আর রক্ষা পায়নি এবার লা লিগায় প্রোমোশন পাওয়া আলমেরিয়া। ভাস্কুয়েজ ও আলাবার গোলে দারুণ জয়ে মৌসুম শুরু করল রিয়াল মাদ্রিদ।  ম্যাচ শুরুর আগে চ্যাম্পিয়নদের 'গার্ড অব অনার' দেয় স্বাগতিক আলমেরিয়া।

লা লিগায় রোববার রাতে আলমেরিয়াকে ২-১ ব্যবধানে হারায় রিয়াল মাদ্রিদ। স্বাগতিকদের এগিয়ে নেন রামাজানি। রিয়াল মাদ্রিদকে সমতায় ফেরান ভাস্কুয়েজ এবং এগিয়ে নেন আলাবা। গত মৌসুমের চ্যাম্পিয়নরা লিগ শিরোপা ধরে রাখার অভিযান জয় দিয়ে শুরু করল।  ম্যাচ শুরুর আগে চ্যাম্পিয়নদের 'গার্ড অব অনার' দেয় স্বাগতিক আলমেরিয়া।

নিজেদের মাঠে ষষ্ঠ মিনিটেই স্বাগতিক সমর্থকদের আনন্দে ভাসিয়ে এগিয়ে যায় আলমেরিয়া। মাঝ মাঠ থেকে এগুয়ারেসের থ্রু পাস ধরে অফসাইড ফাঁদ ভেঙে বক্সে ঢুকে পড়েন লারজি রামাজানি, পেছনে ছুটছিলেন আন্তনি রুদিগার কিন্তু সময় নষ্ট না করে ডান পায়ের শটে জাল খুঁজে নেন রামাজানি। ঝাঁপিয়েও নাগাল পাননি থিবো কোর্তুয়া।  

ম্যাচে ফিরতে মরিয়া রিয়াল মাদ্রিদ একের পর এক আক্রমণ করতে থাকে। ৩৭ মিনিটে ভিনিসিয়ুস জুনিয়রের প্রচেষ্টা দারুণ ভাবে রুখে দেন আলমেরিয়ার গোলকিপার ফার্নারদো মার্তিনেজ। টনি ক্রুসের বাড়ানো পাস ধরে বক্সে ঢুকে কোনাকুনি থেকে ভিনির টোকা আটকে দেন তিনি। তিন মিনিট বাদে আবারও আলমেরিয়ার ত্রাতা হয়ে আসেন মার্তিনেজ। ক্রসের কর্নারে দুরের পোস্টে রুদিগারের শট দক্ষতার সহিত ঠেকিয়ে দেন।  

দ্বিতীয়ার্ধেও আলমেরিয়ার গোলকিপারের সেরা ছন্দের দেখা মিলে। বেনজিমা, ভিনিসিয়ুস, ভালভেরদের একের পর এক প্রচেষ্টা রুখে দিয়ে আলমেরিয়ার লিড ধরে রাখতে দারুণ অবদান রাখেন। লুকা মদ্রিচ, ইডেন হ্যাজার্ড বদলি নেমেও পারছিল না আলমেরিয়ার রক্ষণ ভাঙতে।

তবে ৬১ মিনিটের মাথায় আলমেরিয়াকে আর রক্ষা করতে পারেনি মার্তিনেজ। অবশেষে স্বাগতিকদের রক্ষণ ভাঙতে সক্ষম হয় রিয়াল মাদ্রিদ। লুকাস ভাস্কুয়েজের গোলে সমতায় ফেরে লস ব্লাংকোরা। ম্যাচে ফিরে আরও আক্রমণাত্মক রিয়াল মাদ্রিদ। সুযোগ তৈরি করে ৭৫ মিনিটে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। মাঠে নামার এক মিনিটের মধ্যেই ফ্রিকিকে গোল করে রিয়ালকে এগিয়ে নেন ডেভিড আলাবা। ৭৪ মিনিটে ফেরলান্ড মেন্ডির পরিবর্তে মাঠে নামেন আলাবা। বাকি সময়ে রক্ষণ সামলে জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।



সাতদিনের সেরা