kalerkantho

বৃহস্পতিবার । ৬ অক্টোবর ২০২২ । ২১ আশ্বিন ১৪২৯ ।  ৯ রবিউল আউয়াল ১৪৪৪

রোমাঞ্চ ছড়িয়ে নাটকীয় ড্র চেলসি-টটেনহামের

অনলাইন ডেস্ক   

১৫ আগস্ট, ২০২২ ০০:০৩ | পড়া যাবে ২ মিনিটে



রোমাঞ্চ ছড়িয়ে নাটকীয় ড্র চেলসি-টটেনহামের

ম্যাচে তখন ২-১ গোলে এগিয়ে চেলসি। জয়ের স্বপ্ন দেখা শুরু করেছে স্বাগতিকরা। ঘড়ির কাটাও প্রায় শেষের পথে ঠিক তখনি টটেনহামের ত্রাতা হতে আসেন অধিনায়ক হ্যারি কেন। দ্বিতীয়ার্ধে যোগ করা ষষ্ঠ মিনিটের গোলে চেলসির জয়ে বাঁধা হয়ে দাঁড়ান ইংলিশ অধিনায়ক।

বিজ্ঞাপন

রোববার স্টামফোর্ড ব্রিজে টটেনহামের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে চেলসি। স্বাগতিকদের হয়ে গোল করেন কালিদু কৌলবালি ও রিচ জেমস। স্পার্সদের সমতায় ফেরান পিয়েরে এমিলে ও হ্যারি কেন। দুই ম্যাচে চার পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে টটেনহাম। সমান পয়েন্ট নিয়ে সপ্তম অবস্থানে চেলসি। টটেনহামের বিপক্ষে শেষ আট ম্যাচেই অপরাজিত থাকল চেলসি। জয় ছয়টি এবং ড্র দুটিতে।

আক্রমণ পালটা আক্রমণের ম্যাচে প্রথমার্ধে দুই দলই পেয়েছিল গোল করার সুযোগ। টটেনহাম কাজে লাগাতে না পারলেও সুযোগ কাজে লাগিয়ে এগিয়ে যায় চেলসি। দ্বিতীয়ার্ধে ছড়িয়েছে রোমাঞ্চ। স্পার্স সমতায় ফিরলে আবারও এগিয়ে যায় চেলসি। তবে শেষ মুহূর্তের গোলে হার থেকে রক্ষা পায় টটেনহাম।

ম্যাচের ১৯ মিনিয়ে এগিয়ে যায় চেলসি। ব্লুজদের জার্সিতে প্রথম গোলের দেখা পান কৌলিবালি। কুকিরেল্লার মাপা কর্নারে বক্সের ভেতর থেকে দুর্দান্ত ভলিতে লক্ষ্যভেদ করেন কালিদু কৌলিবালি। ৬৮ মিনিটে সমতায় ফেরে টটেনহাম। চেলসির বক্সের ভেতর জর্জিনহোর কাছ থেকে বল কেড়ে নেন ডেভিস। তার থেকে পাওয়া বল বক্সের বাইরে থেকে ডান পায়ের নিচু শটে লক্ষ্যভেদ করেন পিয়েরে এমিলে।  

স্পার্সের সমতায় ফেরার স্বস্তি থাকেনি বেশিক্ষণ। ৯। মিনিট বাদেই আবারও এগিয়ে যায় চেলসি। রাহিম স্টার্লিংয়ের পাসে বক্সের ভেতর থেকে গতির শটে জাল খুঁজে নেন রিচ জেমস। ২-১ গোলে এগিয়ে থেকে জয়ের স্বপ্ন বুনছিল চেলসি। কিন্তু সে স্বপ্ন দুঃস্বপ্নে পরিণত করেন হ্যারি কেন। দ্বিতীয়ার্ধে যোগ করা ষষ্ঠ মিনিটের মাথায় ইভান পেরিসিকের কর্নারে হেডে বল জালে পাঠান কেন। এতেই পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে দুই দল।

শেষ মিনিটের গোলের পর কথার লড়াইয়ে জড়িয়ে পড়ে চেলসি কোচ থমাস টুখেল ও টটেনহাম কোচ আন্তনিও কন্তে। দুজনকেই লাল কার্ড দেখান রেফারি।



সাতদিনের সেরা