kalerkantho

মঙ্গলবার । ৪ অক্টোবর ২০২২ । ১৯ আশ্বিন ১৪২৯ ।  ৭ রবিউল আউয়াল ১৪৪৪

জয়ের লক্ষ্য পূরণ না হলেও খুশি মিঠুন

অনলাইন ডেস্ক   

১৪ আগস্ট, ২০২২ ১৮:২০ | পড়া যাবে ২ মিনিটে



জয়ের লক্ষ্য পূরণ না হলেও খুশি মিঠুন

ফাইল ছবি

সেন্ট লুসিয়ায় ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে বাংলাদেশ ‘এ’ দলের দুটি আন-অফিশিয়াল টেস্ট ম্যাচই ড্র হয়েছে। যাতে ছিল বৃষ্টির বাধা।  বৃষ্টির কারণে কোনো ম্যাচেই দুই দলের প্রথম ইনিংসও শেষ হতে পারেনি। তবু এমন অভিজ্ঞতায় খুশি বাংলাদেশ ‘এ’ দলের অধিনায়ক মোহাম্মদ মিঠুন।

বিজ্ঞাপন

প্রথম ম্যাচে বাংলাদেশ ‘এ’ দল প্রথম ইনিংসে অল আউট হয় মাত্র ১৬৭ রানে। একমাত্র ফিফটি করেন মিঠুন। ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল ৫ উইকেটে ২৬৩ করার পর ম্যাচ শেষ হয়। দ্বিতীয় ম্যাচে সাইফ হাসানের ৩৪৮ বলে ১৪৬ রানের সৌজন্যে ৯ উইকেটে ৩০০ রান তুলে ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। ক্যারিবিয়ানরা এবার তেজনারাইন চন্দরপলের সেঞ্চুরিতে ৫ উইকেটে ২৭৭ রান তোলার পর ড্র হয় ম্যাচ। যদিও বাংলাদেশ দলটিতে আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা ছিল বেশি।

সিরিজ শেষে বিসিবির ভিডিও বার্তায় মিঠুন বলেন, ‘আসলে এটা তো আমাদের কাছে একদমই নতুন কন্ডিশন। এখানে সব কিছুই আমাদের জন্য ছিল বিরুদ্ধে। আমরা বাংলাদেশ থেকে যে লক্ষ্য নিয়ে এসেছিলাম, অবশ্যই আমাদের জেতার ইচ্ছা ছিল, তবে পরিবেশ ও রকম ছিল না। তার পরও সব মিলিয়ে বলব আমাদের যে লক্ষ্য ছিল, তা পুরোপুরি পূরণ না হলেও আমি বেশ খুশি। আসলে সত্যি কথা বলতে, উইকেটের ওপরে অনেক কিছু নির্ভর করে, ফল হওয়া বা না হওয়া। আমার কাছে মনে হয়নি দ্বিতীয় ম্যাচের উইকেটে ফলাফল সম্ভব। বৃষ্টিতে যদিও পুরো খেলা হয়নি, তবে পুরো খেলা হলেও আমার মনে হয় ড্রয়ের দিকেই যেত। ’



সাতদিনের সেরা