kalerkantho

বুধবার । ২৪ সেপ্টেম্বর ২০২২ । ১৩ আশ্বিন ১৪২৯ ।  ১ রবিউল আউয়াল ১৪৪৪

‘জঙ্গলে ৪ হাজার বাঘ আছে, কিন্তু বিশ্বে রাহুল দ্রাবিড় একটাই’

অনলাইন ডেস্ক   

১৪ আগস্ট, ২০২২ ১৭:৩২ | পড়া যাবে ২ মিনিটে



‘জঙ্গলে ৪ হাজার বাঘ আছে, কিন্তু বিশ্বে রাহুল দ্রাবিড় একটাই’

খেলোয়াড়ি জীবনে পরিচিত ছিলেন ‘দ্য ওয়াল’ নামে। দলের ব্যাটিং বিপর্যয়ের মাঝে এক প্রান্তে ঠাণ্ডা মাথায় দেয়াল হয়ে দাঁড়াতেন রাহুল দ্রাবিড়। আত্মজীবনী ‘ব্ল্যাক অ্যান্ড হোয়াইট’-এ ভারতের বর্তমান কোচ দ্রাবিড়কে নিয়ে লিখেছেন নিউজিল্যান্ডের সাবেক ক্রিকেটার রস টেইলর। ভারতে দ্রাবিড়ের যে জনপ্রিয়তা, সেটা দেখে তিনি হতবাক হয়ে গিয়েছিলেন।

বিজ্ঞাপন

২০১১ সালে আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে খেলেছিলেন টেইলর। সেই সময় রাজস্থান দলে ছিলেন দ্রাবিড়। সেই সুবাদেই তাকে কাছ থেকে দেখেছেন টেইলর। দ্রাবিড়ের সঙ্গে একবার জঙ্গল সাফারিতে গিয়েছিলেন টেইলর। সেই ভ্রমণেই টেইলর বুঝতে পেরেছিলেন ভারতের সাবেক অধিনায়কের জনপ্রিয়তার পরিধি কতটা বিশাল।

টেইলর লিখেছেন, ‘আমরা কয়েকজন জঙ্গল ভ্রমণে গিয়েছিলাম। ভাগ্যক্রমে একটা বাঘ দেখতে পেয়েছিলেন। আমাদের থেকে ১০০ মিটার দূরে দাঁড়িয়ে ছিল সেটা। বাঘ দেখার জন্য দ্রাবিড় জিপ থেকে মাথা বের করতেই আমি দেখি, আশপাশের গাড়ি থেকে সবাই বাঘ না দেখে দ্রাবিড়কে দেখছে! সব ক্যামেরা দ্রাবিড়ের দিকে তাক করা। আসলে জঙ্গলে তো চার হাজার বাঘ আছে, কিন্তু পৃথিবীতে রাহুল দ্রাবিড় একটাই। ’

ভারতে খেলার স্মৃতিচারণা করতে গিয়ে টেইলর অনেক কিছুই টেনে এনেছেন। শেবাগের রেস্তোরাঁয় চিংড়ির আইটেম গোগ্রাসে গেলার কথা আছে। আইপিএলে নন-স্ট্রাইকিংয়ে দাঁড়িয়ে শেবাগের বিধ্বংসী ব্যাটিং দেখার অভিজ্ঞতাও লিখেছেন। সেই সঙ্গে জানিয়েছেন, রাজস্থান রয়্যালসে খেলার সময় একটা ম্যাচে ‘ডাক’ মারায় দলের মালিক নাকি তাকে থাপ্পড় দিয়েছিলেন!



সাতদিনের সেরা