kalerkantho

বুধবার । ২৪ সেপ্টেম্বর ২০২২ । ১৩ আশ্বিন ১৪২৯ ।  ১ রবিউল আউয়াল ১৪৪৪

ভায়েকানোর সঙ্গে ড্র করে মৌসুম শুরু বার্সেলোনার

অনলাইন ডেস্ক   

১৪ আগস্ট, ২০২২ ০৩:০৯ | পড়া যাবে ২ মিনিটে



ভায়েকানোর সঙ্গে ড্র করে মৌসুম শুরু বার্সেলোনার

শেষ মুহূর্তে খেলোয়াড় নিবন্ধন করে লা লিগার নতুন মৌসুমের শুরুর ম্যাচেই রবার্ত লেভানদোস্কি, ক্রিস্টেনসন, রাফিনিয়া, দেম্বেলেদের সেরা একাদশে রাখেন জাভি হের্নান্দেজ। কিন্তু নতুন মৌসুমের শুরুটা জয়ে রাঙাতে পারেনি কাতালানরা। ঘরের মাঠ ন্যু ক্যাম্পে রায়ো ভায়েকানোর সঙ্গে গোল শূণ্য ড্র করেছে বার্সেলোনা। গত ১৪ বছরে দ্বিতীয় বার মৌসুম শুরুর ম্যাচে জিততে পারেনি কাতালনরা।

বিজ্ঞাপন

এ ম্যাচেই বার্সেলোনার জার্সিতে অভিষেক হয়েছে লেভানদোস্কি, রাফিনিয়া, ফ্রাঙ্ক কেসি ও ক্রিস্টেনসনের। ঘরের মাঠে তেমন সুযোগ তৈরি করতে পারেনি বার্সেলোনা। অভিষেক ম্যাচ খেলতে নামা 'গোল মেশিন' খ্যাত লেভানদোস্কি পারেননি জয়সূচক গোল এনে দিতে। প্রতিপক্ষের মাঠে এসে ভায়েকানোও পারেনি ভীতি ছড়াতে। কয়েকবার বার্সার রক্ষণে হানা দিলেও গোলের মুখ খুলতে পারেনি।

ম্যাচে ৬৮ ভাগ বলের দখল ছিল বার্সেলোনার পায়ে। প্রতিপক্ষের পোস্টে ২১টি শট নিয়ে মাত্র ছয়টি লক্ষ্যে রাখে জাভির দল। বার্সার পোস্টে মাত্র চারটি শট নেয় ভায়েকানো।
 
প্রথমার্ধের বিরতিতে যাওয়ার আগে সুযোগ আসে ভায়েকানোর সামনে কিন্তু আলভারো গার্সিয়ার শট পরাস্ত করতে পারেনি টের স্টেগানকে। ৬৯ মিনিটে বার্সেলোনাকে গোল বঞ্চিত করেন ভায়েকানোর গোলকিপার দিমিত্রিভস্কি। বক্সের বাইরে থেকে সের্হিয়ো বুস্কেটের গতির শট ঝাঁপিয়ে ফিরিয়ে দেন তিনি। বাকি সময়ে কোনো দলই পারেনি জয়সূচক গোল করতে। তবে দ্বিতীয়ার্ধের যোগ করা তিন মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন বার্সেলোনা অধিনায়ক সের্হিয়ো বুস্কেট। বক্সের সামনে রাদামেল ফালকাওকে ফেলে দিয়ে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন স্প্যানিশ এই ফুটবলার।



সাতদিনের সেরা